বাসস
  ২২ মে ২০২৪, ১৯:২৯

সিলেট থেকে ৩৮৯ হজযাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইটের সরাসরি মদিনা যাত্রা

সিলেট, ২২ মে ২০২৪ (বাসস): ৩৮৯ জন হজযাত্রী নিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি মদিনার উদ্দেশ্যে যাত্রা করল ২০২৪ সালের প্রথম হজ-ফ্লাইট। আজ বুধবার বিকাল ৪টা ৪০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২৩৭ ফ্লাইটটি মদিনার উদ্দেশ্যে সিলেট থেকে ছেড়ে যায়। 
এর আগে বুধবার বিকাল ৩টায় সিলেট বিমানবন্দরে সিলেট-মদিনা হজ ফ্লাইটের উদ্বোধন করেন প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী ও সিলেট-২ আসনের এমপি শফিকুর রহমান চৌধুরী। এ অনুষ্ঠানে ধর্মমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থানীয় কমিটির সভাপতি মাওলানা হুছামুদ্দিন চৌধুরী এমপি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল এমপি এবং সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ বিমানবন্দরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। এসময় বিমানবন্দরে হজ যাত্রীদের সাথে কুশল বিনিময় করেন অতিথিরা।পরে তাদেরকে নিয়ে মোনাজাত করা হয়।
বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ডিস্ট্রিক ম্যানেজার শাহনেওয়াজ মজুমদার জানান, আজ বুধবার ঢাকা থেকে ২৯ জন হজযাত্রী নিয়ে এসে ফ্লাইটটি সিলেটের ৩৬০ জনসহ মোট ৩৮৯ জন নিয়ে সিলেট থেকে বিকাল ৪টা ৪০ মিনিটে সরাসরি মদিনার উদ্দেশ্যে ছেড়ে গেছে। তিনি জানান, সিলেট অঞ্চলের হজযাত্রীদের জন্য এবার ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৫টি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ৫টি ফ্লাইটে মোট ২ হাজার ৯৫ হজযাত্রী পরিবহন করা হবে। প্রথম দিনের ফ্লাইট ছাড়া বাকিগুলো পরিচালিত হবে সিলেট-জেদ্দা রুটে। বাকি ৪টি ফ্লাইটের শিডিউল হচ্ছে আগামী ১, ৩, ৬ ও ৯ জুন। এ ফ্লাইটগুলো সিলেট থেকে সরাসরি যাত্রা করবে বলে আশা করা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়