বাসস
  ০৬ মে ২০২৪, ১৩:৩৮

শরীয়তপুরে জেলে পরিবারের মাঝে ছাগল বিতরণ

শরীয়তপুর, ৬ মে, ২০২৪ (বাসস) : দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় শরীয়তপুর সদর উপজেলা মৎস্য অফিস  আজ ২০ জেলে পরিবারের মাঝে ২টি করে ছাগল বিতরণ করেছে। এছাড়াও ছাগল পালনের জন্য খোয়ার, ১০ কেজি করে ছাগলের খাবার (ভুসি), কৃমিনাশক ট্যাবলেট প্রদান করা হয়।  
বেলা ১২টায় শরীয়তপুর সদর উপজেলা পরিষদ চত্বরে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মইনউদ্দিন, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা পলাশ হালদার, উপজেলা কৃষি কর্মকর্তা রুহুল আমিন, অতিরিক্ত উপজেলা কৃষি কর্মকর্তা তাহমিনা আক্তার, চিতলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম হাওলাদার প্রমূখ।
আলোচনায় বক্তারা বলেন, বর্তমান সরকারের দেশীয় প্রজাতির মৎস্য সংরক্ষণে গৃহীত কর্মসূচির আওতায় জেলে পরিবারের আত্ম কর্মসংস্থানের জন্য বিকল্প কর্মসংস্থানে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। এর মাধ্যমে যেমন জেলে পরিবারগুলো নিজ পেশার বাইরেও অতিরিক্ত আয় করে নিজেদের পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনতে পারবে, তেমনি দেশের সার্বিক উন্নয়নেও  ভ’মিকা রাখতে পারবেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়