বাসস
  ১৬ এপ্রিল ২০২৪, ১৯:৪১

দিনাজপুরে নাশকতার মামলায় জামায়াত-শিবিরের ১৭ নেতাকর্মিকে কারাগারে প্রেরণ 

দিনাজপুর, ১৬ এপ্রিল ২০১৪ (বাসস) : জেলায় আজ নাশকতার মামলায় হাকিমপুর বিরামপুর ও নবাবগঞ্জ- এ তিন উপজেলার জামায়াত-শিবিরের ১৭ নেতাকর্মিকে কারাগারে পাঠিয়েছে আদালত। 
নাশকতার মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির পর পলাতক আসামিরা আজ আদালতে আত্মসমর্পন করেন। তারা জামিনের আবেদন করলে দিনাজপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ যাবিদ হোসেন জামিনের আবেদন না মঞ্জুর করে তাদেরকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। 
আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক এ কে এম লিয়াকত আলী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। 
কোর্ট পুলিশ পরিদর্শক এ কে এম লিয়াকত আলী জানান, জেলার হাকিমপুর, বিরামপুর ও নবাবগঞ্জ উপজেলায় গতবছর অক্টোবর ও নভেম্বর মাসে জামায়াত- শিবির ক্যাডারেরা জ্বালাও-পোড়াও  এবং অগ্নিসন্ত্রাসের মাধ্যমে  মানুষের জানমালের ক্ষতিসাধন করে। সরকার বিরোধী  বিভিন্ন  কর্মকা-ের সাথে  জড়িত থাকার অভিযোগে  পুলিশ তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট তিনটি থানায় নাশকতার মামলা দায়ের করে। 
ওই  মামলাগুলোর  তদন্ত শেষে পুলিশ অভিযুক্ত জামায়াত-শিবির নেতাকর্মিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র পেশ করে। কিন্তু আসামীরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে জেলা ও দায়রা আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা  জারি করা হয়।
তিনি জানান, গ্রেফতারি পরোয়ানা জারির পর অভিযুক্ত জামায়াত-শিবির নেতাকর্মিরা আজ মঙ্গলবার  দুপুরে আইনজীবীর মাধ্যমে দিনাজপুর জেলা ও আদালতে আত্মসমর্পণ করে। দিনাজপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ যাবিদ হোসেন তাদের জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। 
আদালত সূত্রে জানা গেছে, আসামীদের আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৫ টায় কড়া পুলিশ পাহারায় জেল হাজতে পাঠানো হয়েছে । 
জেল-হাজতে পাঠানো  আসামিরা হলেন-  জেলার নবাবগঞ্জ উপজেলার জামায়াতের রোকন মুশফিকুর রহমান (৪৫) , গোলাম মোস্তফা (৪২), মতিউর রহমান (৪০), নজিবর রহমান (২৮), মো. শফিকুল ইসলাম (৪৮), আব্দুর রহিম (৫০), বোরহানুল ইসলাম (৩০) ও হাফিজুল ইসলাম (২৮)। 
জেলার হাকিম উপজেলার মোফাজ্জল হোসেন (৩৫), আসলাম উদ্দিন (৪২), মোহাম্মদ আলী হোসেন (৩০), মিরাজ উদ্দিন (৪৬) ও আতোয়ার হোসেন (৪০)। 
জেলার ঘোড়াঘাট উপজেলার মাহমুদুর রহমান (৩০), ইহসানুল হক (৪০), সিরাজুল ইসলাম (৪৫) ও মো. আব্দুল্লাহ আল কাফি (৫০)। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়