বাসস
  ১৪ এপ্রিল ২০২৪, ২০:৪৫

বাংলাদেশ হেরিটেজ এন্ড এথনিক সোসাইটি অব আলবার্টার নতুন কমিটি গঠিত

ঢাকা, ১৪ এপ্রিল, ২০২৪ (বাসস) : সাইফুর হাসানকে সভাপতি ও মশিউর রহমানকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ হেরিটেজ এন্ড এথনিক সোসাইটি অব আলবার্টার ২০২৪-২০২৬ মেয়াদের জন্য নতুন নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। 
ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কানাডার এডমন্টনে শনিবার সন্ধ্যায় বাংলাদেশ হেরিটেজ অ্যান্ড এথনিক সোসাইটি অব আলবার্টা (বিএইচইএসএ) এর বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। সাইফুর হাসানের সভাপতিত্বে আয়োজিত এই সভায় ২০২৪-২০২৬ মেয়াদের জন্য কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। 
নব-নির্বাচিত কমিটির অন্য নির্বাহীরা হলেন-সহ-সভাপতি ও কোষাধ্যক্ষ আনেকা স্বাতী প্রভা, যুগ্ম সাধারণ সম্পাদক নুসরাত জাবিন জেরিন, যোগাযোগ ও সাংগঠনিক বিষয়ক সদস্য রায়হানা রাসমিন, সম্মানীয় সদস্য আহসান উল্লাহ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টেপ টু হিউম্যানিটি অ্যাসোসিয়েশনের নির্বাহী পরিচালক ও বাংলাদেশ নর্থ আমেরিকান জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি কানাডা প্রবাসী লেখক ও সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা  দেলোয়ার জাহিদ। 
তিনি বিদেশে বাংলাদেশের ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরার উপর গুরুত্বারোপ করে বলেন, বাঙালি সংস্কৃতির যে ঐতিহ্য রয়েছে তা বিদেশে অবস্থানরত আমাদের ভবিষ্যত প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে এবং তাদের মধ্যে সাংস্কৃতিক সচেতনতা, শিক্ষা প্রচারে এই সংগঠনকে ভূমিকা পালন করতে হবে। 
সভায় বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহিদকে প্রধান উপদেষ্টা করে একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়। উপদেষ্টা কমিটিতে আরও রয়েছেন- আহসান উল্লাহ রনি, মির্জা বশির এবং সাদিক হুদা।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়