বাসস
  ২৮ সেপ্টেম্বর ২০২১, ২১:৩৬

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : স্পিকার

ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২১(বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত সোনার বাংলা নির্মাণে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে সংসদ ভবনস্থ এলডি হলে জাতীয় সংসদের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি  এ কথা বলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পাদন ও দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতির মূল দর্শন। উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে শক্ত ভীত রচনা করতে কাজ করছেন তিনি। স্পিকার বলেন, দীর্ঘ দুর্গম সংগ্রামী জীবন পাড়ি দিলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অদম্য সাহস ও মনোবল নিয়ে এগিয়ে গেছেন। ১৭মে ১৯৮১  প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তনের পর জনগণের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন, স্বৈরশাসনের অবসানের সংগ্রাম, সংবিধান লংঘনের মাধ্যমে হারানো গণতন্ত্র পুনরূদ্ধার, মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামের জন্য নেতৃত্ব দিয়েছেন, প্রত্যন্ত অঞ্চলে ঘুরে বেড়িয়েছেন জনগণের কল্যাণে। তাঁর নেতৃত্বে বঙ্গবন্ধুর হত্যাকারী ও যুদ্ধাপরাধীদের বিচার কার্যকর হয়েছে।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন বিস্ময়। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণসঅহ আজ দেশের সকল ক্ষেত্রে উন্নয়ন বিস্ময়কর। তিনি ভূমিহীন, গৃহহীনদের আবাসনের ব্যবস্থা করেছেন। অতিসম্প্রতি প্রধানমন্ত্রী জাতিসংঘের এসডিজি প্রগ্রেস এওয়ার্ডে ভূষিত হয়েছেন।
চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের ভাগ্যের উন্নয়নে সর্বদা কাজ করে যাচ্ছেন। তাঁর সুদক্ষ পরিচালনায় স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে বাংলাদেশ। ভিশন ২০৪১ বাস্তবায়নে তিনি নিরলস কাজ করছেন বলে উল্লেখ করেন স্পিকার।
হুইপ ইকবালুর রহিম বলেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। দেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই তাঁর মূল লক্ষ্য।
সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে ও পরিচালক তারিক মাহমুদের সঞ্চালনায় দোয়া মাহফিল অনুষ্ঠানে পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের সাধারণ সম্পাদক ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম এমপি, আব্দুল্লাহ আল জ্যাকব এমপি, সুবর্ণা মুস্তাফা এমপি, জাকিয়া পারভীন এমপি, আবিদা আনজুম মিতা এমপি, কানিজ ফাতেমা আহমেদ এমপি, নার্গিস রহমান এমপি, সৈয়দা রুবিনা আক্তার এমপি ও জিন্নাতুল বাকিয়া এমপি বক্তব্য রাখেন।
সংসদ সচিবালয় মসজিদের ইমাম ক্বারী আবু রায়হান অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন। অনুষ্ঠানে বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়