বাসস
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫৮

পীরগঞ্জে কৃষকদের মাঝে স্পিকারের শীতবস্ত্র বিতরণ

পীরগঞ্জ (রংপুর), ২০ ফেব্রুয়ারী, ২০২৪ (বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আজ রংপুরের পীরগঞ্জে কৃষকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন। 
মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে ২০২১-২০২২ অর্থবছরে পারিপারিক পুষ্টিবাগান প্রাপ্ত ১৫টি ইউনিয়ন ও পৌরসভার ২৯৬ জন কৃষকের মাঝে স্পিকারের নিজস্ব তহবিলের শীতবস্ত্র বিতরণ করা হয়। 
শীতবস্ত্র বিতরণকালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, এ বছর সরকারি ও নিজস্ব তহবিল থেকে পীরগঞ্জে বিভিন্ন শ্রেণী-পেশার শীতার্ত মানুষের মাঝে ২৫ হাজার কম্বল ও ২ হাজার সোয়েটার বিতরণ করা হয়। পাশাপাশি চলমান মৌসুমে কৃষি প্রণোদনা ও পুর্ণবাসন কার্যক্রমের অধীনে উপজেলায় ১৮ হাজার ২শ’জন কৃষককে ধান, গম, ভুট্টা ও সরিষাসহ বিভিন্ন ফসলের বীজ ও সার বিনামূল্যে দেয়া হয়েছে। এর ফলে পীরগঞ্জে পানি সাশ্রয়ী ফসল চাষে সম্প্রসারণ হবে। 
কৃষকরাই কৃষি নির্ভর অর্থনীতির মূল চালিকাশক্তি এ কথা উল্লেখ করে- স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কৃষকদের ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান, কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাদেকুজ্জামান সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান, অতিরিক্ত কৃষি কর্মকর্তা রুহুল আমিন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাঠ পর্যায়ের উপসহকারী শাহজাহান আলী সরদার প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়