বাসস
  ০৫ জানুয়ারি ২০২৪, ১৯:৪৮

চট্টগ্রাম নগরীতে মোটরসাইকেল চলাচল ৩ দিন বন্ধ, মাইক্রো-ট্রাক ২৪ ঘণ্টা

চট্টগ্রাম, ৫ জানুয়ারি, ২০২৪ (বাসস) : আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে নিরাপত্তার স্বার্থে আজ রাত ১২ টা থেকে ৮ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৩ দিন চট্টগ্রাম মহানগরীতে মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। কাল রাত থেকে রোববার মধ্যরাত পর্যন্ত ট্যাক্সি ক্যাব, পিকআপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচল নিষিদ্ধ করা হয়েছে।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ আজ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সশস্ত্র বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক এবং জরুরি সেবা কাজে নিয়োজিত যানবাহন এবং ওষুধ, স্বাস্থ্য-চিকিৎসা ও অনুরূপ কাজে ব্যবহৃত গাড়ি ও সংবাদপত্র বহনকারী সকল ধরনের যানবাহনের ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিল থাকবে। আত্মীয়-স্বজনের জন্য বিমানবন্দরে যাওয়া, বিমানবন্দর হতে যাত্রী বা আত্মীয়-স্বজনসহ নিজ বাসস্থানে অথবা আত্মীয়-স্বজনের বাসায় ফিরে যাওয়ার জন্য ব্যবহৃত যানবাহন (টিকেট বা অনুরূপ প্রমাণ প্রদর্শন সাপেক্ষে) এবং দূরপাল্লার যাত্রী বহনকারী অথবা দূরপাল্লার যাত্রী হিসেবে স্থানীয় পর্যায়ে যাতায়াতের জন্য যে কোন যানবাহন চলাচল করতে পারবে।
এতে জানানো হয়, প্রত্যেক প্রতিদ্বন্দ্বী প্রার্থীর জন্য ১টি, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচনী এজেন্ট (যথাযথ নিয়োগপত্র/ পরিচয়পত্র থাকা সাপেক্ষে)-এর জন্য ১টি গাড়ি, যেমন-জিপ, কার, মাইক্রোবাস ইত্যাদি ছোট আকৃতির যানবাহন (রিটার্নিং অফিসারের অনুমোদন ও গাড়িতে স্টিকার প্রদর্শন সাপেক্ষে), সাংবাদিক, পর্যবেক্ষক অথবা জরুরি কোন কাজে ব্যবহৃত মোটরসাইকেল (রিটার্নিং অফিসারের অনুমোদন সাপেক্ষে), নির্বাচন কমিশনের অনুমোদন সাপেক্ষে নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা/কর্মচারী অথবা অন্য কোনো ব্যক্তির ব্যবহৃত মোটর সাইকেল চলাচল স্বাভাবিক থাকবে।
এছাড়া, মহাসড়ক, চট্টগ্রাম বন্দর, আন্তঃজেলা বা চট্টগ্রাম মহানগর থেকে বাহির হওয়া বা প্রবেশের জন্য গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক ও প্রধান প্রধান রাস্তার সংযোগ সড়ক বা উক্তরূপ সকল রাস্তায় নিষেধাজ্ঞা শিথিল থাকবে। আমদানি, রপ্তানি ও বন্দরকেন্দ্রিক কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে ট্রাক ও পণ্যবাহী যান চলাচল করার জন্য কতিপয় ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা শিথিল থাকবে।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এ নির্দেশনা অনুসরণে জনগণের সার্বিক সহযোগিতা কামনা করেছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়