বাসস
  ০৫ জানুয়ারি ২০২৪, ১৫:২৪

গোপালগঞ্জের ৩টি আসনে ১০ লাখ ২০ হাজার ৬০৭ জন ভোটার

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ৫ জানুয়ারি, ২০২৩ (বাসস): আগামী ৭ জানুয়ারি (রোববার) অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে  গোপালগঞ্জে ৩টি আসনে ১০ লাখ ২০ হাজার ৬০৭ জন ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ১৮ হাজার ৭৩৫ জন। মহিলা ভোটার ৫ লাখ ১ হাজার ৮৭২ জন।৩টি আসনের ৩৯৭টি ভোট কেন্দ্রে ২ হাজার ৩১৮টি কক্ষে ভোটগ্রহণ করা হবে।
গোপালগঞ্জ জেলা নির্বাচন অফিসার মো. ফয়জুল মোল্লা এ তথ্য  জানিয়েছেন।
ওই কর্মকর্তা জানান, গোপালগঞ্জ-১ (মুকসুদপুর-কাশিয়ানী উপজেলার একাংশ) আসনে মোট ভোটার ৩ লাখ ৭৩ হাজার ১০০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮৯ হাজার ৩৭১ জন ও মহিলা ভোটার ১ লাখ ৮৩ হাজার ৭২৯ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১৩৮টি। এ আসনে ৮৫১টি কক্ষে ভোটগ্রহণ করা হবে। স্থায়ী কক্ষ ৮১০টি ও অস্থায়ী কক্ষ ৪১টি।
গোপালগঞ্জ-২(গোপালগঞ্জ সদর-কাশিয়ানী উপজেলার একাংশ) এ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৮ হাজার ৩০৬ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৮০ হজার ৯৩০ জন ও মহিলা ভোটার ১ লাখ ৭৭ হাজার ৩৭৬ জন। এ আসনে ১৫১টি ভোটে কেন্দ্রের ৮৪০টি কক্ষে ভোটগ্রহণ করা হবে। স্থায়ী কক্ষ ৮২৬টি, অস্থায়ী কক্ষ ১৪টি।
গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া) আসনে মোট ভোটার ২ লাখ ৮৯ হাজার ২০১ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৪৮ হাজার ৪৩৪ জন ও মহিলা ১ লাখ ৪০ হাজার ৭শ’৬৭ জন। এ আসনে ১০৮টি কেন্দ্রে ৬২৭টি কক্ষে ভোটগ্রহণ করা হবে। এরমধ্যে স্থায়ী কক্ষ ৬০৬টি ও অস্থায়ী কক্ষ ২১টি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়