বাসস
  ০৪ জানুয়ারি ২০২৪, ২০:০১

গাজীপুরের ৫টি আসনেই নৌকার পক্ষে লাখো জনতার গণমিছিল

গাজীপুর, ৪ জানুয়ারি, ২০২৪ (বাসস) : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার গাজীপুরের ৫টি আসনে নৌকার পক্ষে লাখো কর্মী সমর্থক ও সাধারণ ভোটারের সরব সোøাগানে গণমিছিল যেন জনসমুদ্রে পরিণত হয়। 
গাজীপুর-১ আসনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হকের সমর্থনে নৌকার পক্ষে কালিয়াকৈর, কোণাবাড়ি, কাশিমপুর ও বাসন মেট্রো থানা এলাকায় নৌকার পক্ষে পৃথক মিছিল অনুষ্ঠিত হয়। মানুষের মুখে মুখে ছিলো নৌকার জয়ধ্বনি, বঙ্গবন্ধুর নৌকা, শেখ হাসিনার নৌকা, রাসেল ভাইয়ের নৌকা, স্বাধীনতার নৌকা, শ্রমিক জনতার নৌকা, যুবাদের নৌকা, কৃষক-কৃষাণীর নৌকা,  মা-বোনের মার্কা নৌকা এই স্লোগানে মুখরিত ছিল গাজীপুরের সব এলাকা। 
দিনভর মিছিলে আর স্লোগানে নৌকার প্রার্থী জাহিদ আহসান রাসেলের কর্মীদের মধ্যে সৃষ্টি হয় ব্যাপক উৎসব মুখর আনন্দ উল্লাস। এই আসনে স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেল ট্রাক প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। আওয়ামী লীগের নেতা কর্মীরা নৌকার পক্ষে মিছিলে অংশ গ্রহন করে। 
এদিকে, তৃণমূল পর্যায়ের কিছু নেতা ট্রাক প্রতীক নিয়ে পৃথক মিছিল ও গণসংযোগ করেছে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক মিছিলে অংশ নিয়ে বলেছেন, গণতন্ত্র ও স্বাধীনতার প্রতীক নৌকার পক্ষেই জনগণ আগামী ৭ জানুয়ারি তাদের রায় প্রদান করবেন। 
গাজীপুর-২ আসনের নৌকা প্রার্থী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল এমপির পক্ষে বৃহস্পতিবার টঙ্গি, গাজীপুর, গাছা থানাসহ বিভিন্ন এলাকায় নৌকার পক্ষে লাখো জনতার গণমিছিল জনসমুদ্রে পরিণত হয়। গণতন্ত্র ও উন্নয়ন মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পক্ষের প্রতীক নৌকার সমর্থনে সর্বস্তরের শ্রমিক ছাত্র জনতা ঢোল বাদ্যযন্ত্র বাজিয়ে নেচে মিছিলে অংশ নেন। বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীরা ওলিগলি থেকে রাস্তায় নেমে আসে নৌকা প্রতীক নিয়ে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে গাজীপুর-টঙ্গি মহানগরীর সড়ক-মহাসড়ক। 
বৃহস্পতিবার টঙ্গি, গাজীপুর, গাছা থানা এলাকায় মিছিলে অংশ নিয়ে গাজীপুর-২ আসনের নৌকা প্রার্থী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল বলেন, গণতন্ত্র মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার প্রতীক নৌকায় ভোট দিতে গাজীপুরবাসী প্রস্তুত। বিভিন্ন এলাকায় নৌকার পক্ষে লাখো জনতার গণমিছিল জনসমুদ্রে পরিণত হয়েছে। ৭ জানুয়ারি নৌকার বিজয় সুনিশ্চিত হবে ইনশাআল্লাহ। এই আসনে জাতীয় পার্টির প্রার্থী জয়নাল আবেদীন নৌকার পক্ষে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এই আসনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা কাজী আলিমুদ্দিন বুদ্দিন ট্রাক প্রতীক  ও আওয়ামী যুব লীগের সাইফুল ইসলাম ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করছেন।
গাজীপুর-৩ আসনে সাবেক প্রতিমন্ত্রী রহমত আলীর কন্যা অধ্যাপক রুমানা আলী টুসি এমপি নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেয়ায় নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। হাজার হাজার নেতা কর্মী নৌকার পক্ষে মিছিল ও গণসংযোগ করেছে। এ আসনে বর্তমান সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইকবাল হোসেন সবুজ প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকা ও ট্রাকের মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা জানিয়েছেন। 
গাজীপুর-৪ আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সিমিন হোসেন রিমির পক্ষে তার ভাই সোহল তাজ নৌকার পক্ষে জনসভা করে ভোট প্রার্থনা করেছেন। একই আসনে শহীদ তাজ উদ্দিনের ভাগিনা আলম আহমদও স্বতন্ত্র প্রার্থী হিসেকে ট্রাক প্রতীক নিয়ে নির্বাচনী ব্যাপক প্রচার ও গণসংযোগ করেছেন।
গাজীপুর-৫ আসনে মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকীর পক্ষে কালিগঞ্জ, পূবাইল ও বাড়িয়াসহ বিভিন্ন এলাকায় নৌকার পক্ষে লাখো জনতার গণমিছিল অনুষ্ঠিত হয়েছে। এই আসনে ডাকসুর সাবেক ভিপি আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আকতারুজ্জামান ট্রাক প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। একই আসনে আলম হোসেন স্বপনও ইগল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করছেন। তারাও ব্যাপক গণসংযোগ ও সভা-সমাবেশ করে নির্বাচনে ভোট প্রার্থনা করছেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়