বাসস
  ০৩ জানুয়ারি ২০২৪, ১৪:১৫

কুমিল্লা বুড়িচংয়ে নারীদের সেলাই প্রশিক্ষণ

কুমিল্লা  (দক্ষিণ), ৩ জানুয়ারি, ২০২৪ (বাসস): জেলার বুড়িচং উপজেলার ভারেল্লা ইউনিয়নে আর এম ফাউন্ডেশন এর উদ্যোগে ৫০ জন মহিলাকে সেলাই প্রশিক্ষণ দেওয়া হয়। আজ বুধবার দুপুর ১২ টায় প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন ও সার্টিফিকেটসহ তাদের মাঝে কম্বল ও নগদ অর্থ প্রদান  করা হয়। ৫০ জন সেলায় প্রশিক্ষণাথীদের মাঝ থেকে যারা ভাল কাজ করে প্রথম এবং দ্বিতীয় হয়েছেন দুই জনকে সেলাই মিশন বিতরণ করা হয়। 
ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারপারসন রুমি রহমান বাসসকে বলেন, কুমিল্লা বিভিন্ন উপজেলায় মেয়েদেরকে প্রশিক্ষণ দিয়ে তাদেরকে স্বাবলম্বী করার চেষ্টা করছি। আমাদের প্রশিক্ষণের মধ্যে রয়েছে সেলায় প্রশিক্ষণ, ব্লক বুটিক বাটিক, বিউটিশিয়ান, কেউ যদি এসব প্রশিক্ষণ নিতে চান আমাদের সাথে যোগাযোগ করবেন। আমরা দক্ষ প্রশিক্ষক দ্বারা আপনাদেরকে কাজ শিখে স্বাবলম্বী করে তোলার চেষ্টা করব। 
প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ, সেলাই মেশিন, কম্বল, নগদ অর্থ প্রদান করেন বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি বার্ডের সাবেক পরিচালক ও সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ডক্টর মিজানুর রহমান।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর এম ফাউন্ডেশন এর বিউটি সিগনেচার বাই নুপুরের শতাধিকারী সালমা ইসলাম নুপুর, ভারেল্লা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো: আব্দুল জলিল মেম্বার, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন। 
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়