বাসস
  ০২ জানুয়ারি ২০২৪, ১৮:৩১
আপডেট  : ০২ জানুয়ারি ২০২৪, ২০:৫৮

কেরানীগঞ্জে আন্তঃজেলা ডাকাত চক্রের ১০ সদস্য গ্রেফতার

কেরানীগঞ্জ (ঢাকা), ২ জানুয়ারি, ২০২৪ ( বাসস): ঢাকার কেরানীগঞ্জে আন্তঃজেলা ডাকাত চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, মাস্টার ইলিয়াস ,শাহিন, সোহেল, বাবলু, আসাদ, দীপু, মকবুল, রাশেদুল, ওহাব ও সামাদ। 
মঙ্গলবার ঢাকা জেলা পুলিশ সুপার কার্যালয়ে ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান সাংবাদিক সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান,  শীতের তীব্রতা ও কুয়াশা বাড়ার সাথে সাথে গত কয়েক সপ্তাহে একদল ডাকাত কেরাণীগঞ্জের বিভিন্ন নির্জন এলাকায় ধারাবাহিকভাবে ডাকাতি করে আসছিলো। সশস্ত্র এই ডাকাতদল গভীর রাতে বাড়ীর গ্রিল কেটে ঢুকে পড়ে এবং দেশীয় অস্ত্রের মুখে বাড়ীর সকলকে জিম্মি করে মূল্যবান স্বর্ণালংকার, নগদ টাকা ও দামী কাপড়-চোপড়, এমনকি টেলিভিশন পর্যন্ত খুলে নিয়ে যায়।
এইসব ডাকাতির ঘটনায় কেরাণীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরানীগঞ্জ থানায় চারটি ডাকাতির মামলা রুজু হয়। কেরাণীগঞ্জ সার্কেলের নেতৃত্বে একটি চৌকস তদন্ত দল এসব ডাকাত গ্রেফতারের জন্য কাজ শুরু করে। তদন্ত দল প্রতিটি ডাকাতির ঘটনাস্থল পরিদর্শন করে ও বিভিন্ন আলামত সংগ্রহ করে এবং ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে বিশ্লেষণ করে নিশ্চিত হয় যে, ডাকাত সর্দার মাস্টারের নেতৃত্বে সবগুলো ডাকাতির ঘটনা ঘটেছে। 
তদন্ত দল তথ্য-প্রযুক্তির মাধ্যমে ঘটনায় জড়িত এই ডাকাতচক্রকে সনাক্ত করতে সক্ষম হয়। পরবর্তীতে  কেরাণীগঞ্জ, সাভার, নারায়নগঞ্জ, মাদারীপুর ও ডিএমপির বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দলের সরদার ‘মাস্টার’ নামে পরিচিত কুখ্যাত ডাকাত ইলিয়াসসহ (৪৮) আন্তঃজেলা ডাকাত চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়