বাসস
  ০২ জানুয়ারি ২০২৪, ১৬:১৩

সূর্যের দেখা নেই, কনকনে শীতে যবুথবু জয়পুরহাট

জয়পুরহাট, ২ জানুয়ারি, ২০২৪ (বাসস): জয়পুরহাট জেলায় গত দুদিন ধরে সূর্যের দেখা নেই। উত্তরের হিমেল হাওয়ায় যবুথবু হয়ে পড়েছে জেলার খেটে খাওয়া সাধারণ মানুষ। ফলে বেড়ে গেছে জনদুর্ভোগ। কনকনে শীতের পাশাপাশি রয়েছে ঘন কুয়াশা।
জেলা কৃষি সম্প্রসারণ বিভাগ মঙ্গলবার সকাল ৯ টায় সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করেছে ১২ ডিগ্রি সেলসিয়াস। কোল্ড ইনজুড়ি থেকে বোরো বীজতলা রক্ষার জন্য সাদা পলিথিনে ঢেঁকে রাখা, ছাই ছিটানো ও গরম পানি সেচ দিতে কৃষকদের পরামর্শ দেওয়া হয়েছে।
জেলার আধুনিক হাসপাতালের তত্বাবধায়ক ডা. রাশেদ মোবারক জুয়েল বলেছেন, শীত জনিত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। রেলওয়ে হকার্স মার্কেটে কমদামী কাপড়ের দোকান গুলোতে ছিন্নমুল মানুষের ভীড় লক্ষ্য করা গেছে। ডায়রিয়া ওয়ার্ডে গত ২৪ ঘন্টায় শিশুসহ ৪০ জন ভর্তি হয়েছে। রোদ ছাড়া শিশুদের বাইরে বের না হওয়া এবং গরম খাবার খাওয়ানোর পরামর্শ দিয়েছেন ডা. মোবারক।
জেলা ত্রাণ, পুনর্বাসন ও দুর্যোগ ব্যবস্থাপানা কর্মকর্তা আব্দুল করিম জানান, জয়পুরহাট জেলার পাঁচ উপজেলায় ইতোমধ্যে প্রথম ধাপে শীতবস্ত্র হিসেবে ১৫ হাজার ১৫০ টি কম্বল বিতরণ করা হয়েছে এবং দ্বিতীয় ধাপে ৪ হাজার ৭০ টি বরাদ্দ দেওয়া হয়েছে । এ ছাড়াও জেলার ছিন্নমুল মানুষের মধ্যে কম্বল বিতরণ করছে বিভিন্ন সামাজিক সংগঠন ও বেসরকারি সংস্থা।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়