বাসস
  ০১ জানুয়ারি ২০২৪, ২৩:৩৪

গাজীপুরের পাঁচটি আসনে নির্বাচনী প্রচার-প্রচারণা বেশ জমজমাট হয়ে ওঠেছে

গাজীপুর, ১ জানুয়ারি, ২০২৪ (বাসস) :  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গাজীপুরের পাঁচটি আসনে নির্বাচনী প্রচার-প্রচারণা ক্রমশ জোরদার হয়ে ওঠছে।
পাঁচটি আসনেই নির্বাচনী প্রচারণা জমজমাট হয় ওঠায় এলাকায় ভোট-উৎসবের লক্ষণও পরিলক্ষিত হচ্ছে। জেলার পাঁচটি আসনে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পেয়ে ‘নৌকা’ প্রতীকে পাঁচজন হেভিওয়েট প্রার্থী নির্বাচনী প্রচারণায় মাঠ সরগরম করে তুলেছেন।  পাঁচজন প্রার্থীর বিপরীতে  ‘স্বতন্ত্র’ প্রার্থীরাও  প্রচার প্রচারণায় সমানে সমান। নির্বাচনে ব্যাপক সংখ্যক ভোটারদের উপস্থিতিতে নির্বাচন জমজমাট ও অংশগ্রহণমূলক হয়ে ওঠেছে।
গাজীপুর -১(কালিয়াকৈর ও গাজীপুর সিটির একাংশ)ঃ এ আসনে ‘নৌকা’ প্রতীক নিয়ে ৪র্থ বারের মতো নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন বর্তমান সংসদ সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। তিনি এই আসনের গত তিনটি নির্বাচনে বিজয়ী সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি। তার বিপক্ষে একই দলের ‘স্বতন্ত্র’ প্রার্থী মোঃ রেজাউল করিম রাসেল ‘ট্রাক’ প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে সক্রিয় রয়েছেন। মোঃ রেজাউল করিম রাসেল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। মূলত এই আসনে প্রবীণ-নবীণের জোর লড়াই হবে। দু’জনেই তাদের সমর্থক নেতা-কর্মী নিয়ে অবিরাম নির্বাচনী প্রচারণায় ব্যস্ত রয়েছেন।
গাজীপুর -২ (সিটি কর্পোরেশনের জয়দেবপুর-টঙ্গী) ‘নৌকা’ প্রতীক নিয়ে এই আসনের প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন বর্তমান সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। একটি উপ-নির্বাচন ও গত তিনটি নির্বাচনে জয়ী হয়ে এবার তিনি চর্তুথ বারের মত ‘নৌকা’ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। চারটি নির্বাচনে বিজয়ী জাহিদ আহসান রাসেল বর্তমান অবস্থান নিয়ে আস্থাশীল থাকলেও তার বিপক্ষে দলীয় ‘স্বতন্ত্র’ প্রার্থী বীরমুক্তিযোদ্ধা কাজী আলিমউদ্দিন বুদ্দিন ‘ট্রাক’ প্রতীক নিয়ে জোর প্রতিদ্বন্দ্বি হয়ে দাঁড়িয়েছেন। কাজী আলিমউদ্দিন বুদ্দিন মহানগর আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ।
এ আসনটি নিয়ে অনেকের মধ্যে ঔৎসুক্য ও আগ্রহের সৃষ্টি হয়েছে।
গাজীপুর-৩ (শ্রীপুর উপজেলা ও গাজীপুর সদর উপজেলার তিনটি ইউনিয়ন)ঃ এ আসনে ‘নৌকা’ প্রতীক পেয়েছেন বর্তমান সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুমানা আলী টুসি। বর্তমান সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে ‘ট্রাক’ প্রতীক নিয়ে দলের ‘স্বতন্ত্র’ প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। রুমানা আলী টুসি এ আসনের গেল পাঁচ বারের নির্বাচিত সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী মোঃ রহমত আলীর মেয়ে।
গাজীপুর-৪(কাপাসিয়া উপজেলা) এ আসনে ‘নৌকা’ প্রতীক পেয়ে নির্বাচনী মাঠ সরগরম করে তুলেছেন বর্তমান সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। তিনিও এ আসনের গত কয়েকবারের নির্বাচিত সংসদ সদস্য। একটি ঐতিহ্যবাহী পরিবারের সদস্য তিনি । মুক্তিযুদ্ধকালীন প্রবাসী বাংলাদেশ সরকারের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ তার পিতা। ‘নৌকা’ প্রতীকের প্রার্থী হিসেবে তিনি যেমন উজ্জীবিত ও আস্থাশীল তেমনি ঐতিহ্যগত দিক দিয়েও তিনি অনেকের ভরসার স্থল। এ আসনের একটি বিশেষ দিক হল এখানে আত্মীয়ের সাথে আত্মীয়ের মূল লড়াই হবে। তার ফুফাতো ভাই বঙ্গতাজ তাজউদ্দীনের ভাগ্নে আলম আহমেদ ‘ঈগল’ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হয়ে সরাসরি সিমিন হোসেন রিমির বিরুদ্ধে ভোট যুদ্ধে নেমেছেন । আসনটি সিমিন হোসেন রিমি ধরে রাখতে পারবেন এমন প্রত্যাশা অনেক ভোটারের।
গাজীপুর-৫(কালীগঞ্জ উপজেলা এবং সদর উপজেলার ও সিটির একাংশ) ঃ আসনটিতে দলীয় মনোনয়ন ‘নৌকা’ পেয়েছেন এই আসনের গত কয়েকবারের নির্বাচিত সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি। তিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী, বর্তমানে মহিলা আওয়ামীলীগের সভানেত্রী। এ আসনের অপর দলীয় ‘স্বতন্ত্র’ প্রার্থী এলাকারই সাবেক সংসদ সদস্য ঢাকুস’র প্রাক্তন ভিপি-জিএস আখতারুজ্জামান। তিনি গাজীপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি শুধু এলাকার নন কেন্দ্রীয়ভাবেও পূর্বে ছাত্রলীগের ও বর্তমানে আওয়ামীলীগের ডাকসাইটে নেতা।
 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়