বাসস
  ৩০ ডিসেম্বর ২০২৩, ১৮:২৯
আপডেট  : ৩০ ডিসেম্বর ২০২৩, ২১:৪১

শান্তিপূর্ণ চট্টগ্রাম নির্বাচনী প্রচার-প্রচারণায় উৎসবমুখর

চট্টগ্রাম, ৩০ ডিসেম্বর ২০২৩ (বাসস) : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের দিন ঘনিয়ে আসার সাথে সাথে ব্যাপক প্রচার-প্রচারণায় চট্টগ্রাম এখন উৎসবমুখর। বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণ রয়েছে নির্বাচনী মাঠের পরিবেশ।
গত কয়েকদিনের পরিস্থিতি পর্যালোচনায় দেখা যায়, গণসংযোগে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পথে-ঘাটে দেখা হচ্ছে। কোনো বিদ্বেষমূলক বা প্রতিহিংসার প্রকাশ নেই কারো মধ্যেই, উল্টো হাত মিলিয়ে কুশল বিনিময় করছেন। প্রত্যেক প্রার্থী বা তাদের সমর্থক নিজেদের পক্ষের অর্জন বা প্রতিশ্রুতি দিয়ে ভোটারের মন গলানোয় ব্যস্ত। নৌকার প্রার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের বিগত ১৫ বছরের শাসনামলে চট্টগ্রামের ব্যাপক উন্নয়ন যজ্ঞের চিত্র তুলে ধরে এ ধারা অব্যাহত রাখতে আবারো নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে দেশ পরিচালনায় সুযোগ দেয়ার আহ্বান জানাচ্ছেন। পাশাপাশি তাঁর নেতৃত্বে স্মার্ট ও উন্নত বাংলাদেশের স্বপ্ন অর্জনের প্রত্যয়ও ব্যক্ত করছেন। ‘সমৃদ্ধ বাংলাদেশের রূপকার, শেখ হাসিনার সরকার’, ‘শেখ হাসিনার সরকার, বারবার দরকার’ ইত্যাদি স্লোগান মাইকযোগে প্রচারে নানা বৈচিত্র তুলে ধরছেন আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা। চট্টগ্রামের ১৬ টি আসনের মধ্যে অন্তত ৯ টি আসনে শক্তিশালী স্বতন্ত্র প্রার্থী থাকায় তারাও জোরে-শোরে প্রচার-প্রচারণায় নেমেছেন। কেউ কেটলি, কেউ ঈগল প্রতীকে নির্বাচন করছেন। সবকিছু মিলে শান্তিপূর্ণ পরিবেশে লেভেল প্লেয়িং ফিল্ডে নির্বাচনী কার্যক্রম চালাচ্ছেন সব দল ও মতের প্রার্থীরা।
চট্টগ্রাম-৯ সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের পক্ষে আজ বাগমনিরামে মতবিনিময় সভা হয়েছে। ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবুর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি এডভোকেট সুনীল কুমার সরকার, আলহাজ খোরশেদ আলম সুজন, উপদেষ্টাম-লীর সদস্য আলহাজ সফর আলী প্রমুখ।
নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বিপ্লবতীর্থ চট্টগ্রামের সূর্য সন্তানের আরেকজন যোগ্য উত্তসূরী হিসেবে আমাদের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি তাঁর পিতার স্বপ্নপূরণে চট্টগ্রামের উন্নয়নে সহযাত্রী হতে পারলে আমরা ধন্য হবো। তিনি আমাদের সকলের আশা-জাগানিয়া তরুণ প্রজন্মের প্রতিনিধি। তাঁকে বিজয়ী করতে পারলে আমি এবং আমরা সকলের বিজয় হবে।
চট্টগ্রাম-১০ সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ মোহাম্মদ মহিউদ্দিন বাচ্চুর প্রধান নির্বাচনী কার্যালয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের মতবিনিময় সভা আজ শনিবার বেলা ১১ টায় অনুষ্ঠিত হয়।
সভায় নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ মোহাম্মদ মহিউদ্দিন বাচ্চু বলেন, বিএনপি-জামায়াত নির্বাচনকে বানচাল করার জন্য সরাসারি অপপ্রচারণায় নেমেছে। তাদের এই অপপ্রচারণার দালিলিক প্রমাণ সংবাদপত্রে আমরা দেখতে পাচ্ছি। অথচ এদের প্রতিহত করার জন্য নির্বাচন কমিশনের যে দায়দায়িত্ব রয়েছে তা পালন ও প্রয়োগ না করলে আমরা বাধ্য হবো যে কোন মূল্যে নির্বাচন বানচালকারীদের প্রতিহত করতে।
চট্টগ্রাম-৮ আসনে স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম গতকাল পূর্ব ষোলশহর বলির হাট জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। বিকেলে মোহরা মানিক চৌধুরী বাড়ির মগদেশ্বরী মন্দির, শমসের পাড়া মিল্লাত আলী মসজিদ, আবাসিক কল্যাণ সমিতি সমমনা পরিষদ ও পাঁচলাইশের ফকিরাবাদ তিশা কমিউনিটি সেন্টারে পৃথক পৃথক উঠান বৈঠক ও মতবিনিময় সভা করেন।
প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের সভাপতি ও চট্টগ্রাম-৫ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ভিপি মো. নাজিম উদ্দীন আজ শনিবার বিকালে হাটহাজারী উপজেলার বড়দিঘিরপাড়, খিল্লাপাড়াসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।
এ সময় তিনি বলেন, চট্টগ্রাম-নাজিরহাট রেললাইনটি ব্রিটিশ আমলে করা। কিন্তু ১৫ বছরে এই রেললাইনের কোনো উন্নয়ন হয়নি। এই রুটে ট্রেনের ব্যাপক চাহিদা রয়েছে। কারণ অফিস আদালতে চাকরি করার জন্য অনেক হাটহাজারীবাসী নিয়মিত ট্রেন ব্যবহার করেন। কিন্তু বর্তমানে এক জোড়া ট্রেন চলাচল করে, যা যাত্রীদের জন্য অপর্যাপ্ত। আমি সংসদ সদস্য নির্বাচিত হলে অতিরিক্ত আরো দুই জোড়া ট্রেনের ব্যবস্থা করবো।   
আজ বিকাল ৩ টায় এনায়েত বাজার মসজিদ  থেকে ২২ নং এনায়েত বাজার ওয়ার্ডে গণসংযোগ করেন চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া-চকবাজার) সংসদীয় আসনে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী ইঞ্জিনিয়ার সৈয়দ মুহাম্মদ আবু আজম। গণসংযোগ সিআরবি, চৈতন্য গলি, কদমতলি, ফলমন্ডি, বটতলি স্টেশন, রিয়াজউদ্দিন বাজার, নিউমার্কেট, আমতল, সিনেমা প্যালেস এলাকায় গণসংযেগকালে তার সাথে  ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান মুহাম্মদ নুরুল ইসলাম জিহাদি, নগর উত্তর ইসলামী ফ্রন্ট সভাপতি নাসির উদ্দিন মাহমুদ, এডভোকেট এডিএম আরুছ প্রমুখ।
লাঙ্গলের সমর্থনে আজ হাজিপাড়ায় মহিলা সমাবেশ আফরিনা সুলতানা সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম ১০ আসনের জাতীয় পার্টির মনোনীত প্রার্থী জহুরুল ইসলাম রেজা ইসলাম রেজা। এ সময় আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টি নেতা মো.  হাসান, আশিকুর রহমান, মো. বেলাল হোসেন, সাদেক রহমান, জুনায়েদ আল মামুন প্রমুখ।
জহুরুল ইসলাম রেজা বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের প্রতীক লাঙ্গল মার্কায় আপনাদের মূল্যবান ভোট দিয়ে অবহেলিত হাজীপাড়ার উন্নয়নের অংশীদার হওয়ার জন্য আমাকে আপনাদের সাথে রাখবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়