BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২১ সেপ্টেম্বর ২০২১, ১৫:২৩

নাটোরের বাগাতিপাড়ায় প্রণোদনার বীজ ও সার পেলেন শত কৃষক

নাটোর, ২১ সেপ্টেম্বর, ২০২১ (বাসস) : জেলার বাগাতিপাড়া উপজেলার ১০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে মাসকালাই ডাল চাষে প্রণোদনার বীজ ও সার দিয়েছে সরকার। আজ মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে সুবিধাভোগী কৃষকদের হাতে এসব কৃষি প্রণোদনা হস্তান্তর করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগাতিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম গোকুল এবং সভা প্রধানের দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল।
উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস সূত্রে জানা যায়, ২০২১-২২ অর্থ বছরে খরিপ-২ মৌসুমের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে উন্নত জাতের মাসকালাই বারী-৩ বীজ জনপ্রতি পাঁচ কেজি করে এবং জনপ্রতি ১০ কেজি করে ডিএপি সার ও পাঁচ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়েছে। প্রত্যেক কৃষক তাদের এক বিঘা জমিতে মাসকালাই ডাল আবাদ করবেন।
কৃষি পুনর্বাসন ও প্রণোদনা সংক্রান্ত উপজেলা কমিটির সভায় উপকারভোগী ১০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের তালিকা চূড়ান্ত করা হয়।
প্রত্যেক কৃষক তাদের জমিতে উন্নত বীজের মাসকালাই ডাল আবাদ করে বিঘাপ্রতি অন্তত তিন মণ করে ফলন পাবেন বলে জানান উপজেলা কৃষি অফিসার মোঃ মোমরেজ আলী। এরআগে উপজেলার নির্বাচিত কৃষকদের মাঝে সরকারের কৃষি প্রণোদনার নাবী পাটের বীজ, গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ এবং সার ও পরিচর্যা ব্যয়ের অর্থ বিতরণ কাজ সম্পন্ন হয়েছে। 
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন