বাসস
  ২৩ ডিসেম্বর ২০২৩, ১৬:০৯

ঠাকুরগাঁও চিনিকলে আখ মাড়াই কার্যক্রমের উদ্বোধন

ঠাকুরগাঁও, ২৩ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : জেলার চিনিকলের ৬৬তম আখ মাড়াই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গতকাল (শুক্রবার) বিকেলে সুগার মিলের কেইন কেরিয়ার প্রাঙ্গণে ২০২৩-২০২৪ মাড়াই মৌসুমে ৬৬তম এই আখ মাড়াই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
ঠাকুরগাঁও সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহজাহান কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন শিল্প মন্ত্রণালয়ের উপ-সচিব (শৃঙ্খলা) শামীম সুলতানা।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান বাবলু ও জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেবাশীষ দত্ত সমীর। প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদসহ সুগার মিলের কর্মকর্তা, কর্মচারী, আখ চাষী ও রাজনৈতিক নেতৃবৃন্দরা এ সময় উপস্থিত ছিলেন । সন্ধ্যায় সুগার মিলের ক্রাসিং মেশিনে আখ ফেলে আখ মাড়াই কার্যক্রমের উদ্বোধন করেন অতিথিরা।
উল্লেখ্য, এ মৌসুমে চিনিকলে আখ মাড়াই এর লক্ষ্যমাত্রা ৭০ হাজার মেট্রিক টন নির্ধারণ করা হয়েছে। চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪হাজার ৫শত ৫০ মেট্রিক টন। ২০২৩-২০২৪ মৌসুমে আখ রোপনের  লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৭ হাজার একর। এ পর্যন্ত আখ রোপণ করা হয়েছে ২ হাজার ৬শ’ ৭৪ একর জমিতে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়