বাসস
  ২০ ডিসেম্বর ২০২৩, ১১:৩৪

বড়দিন উদযাপন: গোপালগঞ্জে ৮৫  টন চাল বরাদ্দ 

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ২০ ডিসেম্বর, ২০২৩ (বাসস): বড়দিন সাড়ম্বরে উদযাপনে সরকারের ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জেলার ১৭০ টি গীর্জার জন্য ৮৫ টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। বড়দিনে গীর্জায় প্রার্থনায় অংশ গ্রহনকারীদের প্রীতিভোজের জন্য জেলার গীর্জাপ্রতি ৫০০ কেজি করে চাল বরাদ্দ দিয়েছে মন্ত্রণালয়। 
গোপালগঞ্জ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আশ্রাফুল হক বাসস’কে এই তথ্য জানিয়ে বলেন, গোপালগঞ্জ সদর উপজেলার ২৪ টি গীর্জার জন্য ১২ টন, কাশিয়ানী উপজেলার ৭টি গীর্জার জন্য ৩ টন ৫০০ কেজি, কোটালীপাড়ার ১০০ টি গীর্জার জন্য ৫০ টন, মুকসুদপুরের ৩৪ টি গীর্জার জন্য ১৭ টন ও টুঙ্গিপাড়া উপজেলার ৫টি গীর্জার জন্য ২টন ৫০০ কেজি চাল বরাদ্দ দিয়েছে মন্ত্রণালয়। 
ইতোমধ্যে আমরা চাল বরাদ্দের চিঠি পেয়েছি। জেলার ৫ উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে  প্রতিটি গীর্জায় এই চাল  বিতরণের সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মিরান হোসেন মিয়া বলেন, আমরা কাশিয়ানী উপজেলার ৭টি গীর্জার সভাপতি/সম্পাদকদের সাথে যোগাযোগ করেছি। বড় দিনের আগেই বরাদ্দকৃত চাল উত্তোলনের অনুরোধ করেছি। এ সপ্তাহের মধ্যেই চাল বিতরণের প্রস্তুতি রয়েছে। 
বাংলাদেশ খ্রিস্টান যুব এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শিমিয়োন হাজরা জয় বলেন,‘ গোপালগঞ্জ সাম্প্রদায়িক সম্প্রীতির জেলা। এ জেলায় প্রতি বছর উৎসব মুখর পরিবেশে আমরা বড় দিন উদযাপন করি। এ বছরও বড়দিন উদযাপনে সরকারের পক্ষ থেকে গীর্জাগুলোতে প্রীতিভোজ আয়োজনের জন্য চাল বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া আইন শৃংখলা বাহিনীর সদস্যরা আমাদের উৎসবে নিরাপত্তা নিশ্চিত করেন। তাই আনন্দের সাথে নির্বিঘেœই আমরা উৎসব উদযাপন করে আসছি। 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও গোপালগঞ্জ সদর আসনের এমপি শেখ ফজলুল করিম সেলিমের সর্বাত্মক সহযোগিতা ও তাদের আন্তরিকতার কারণেই আমরা উৎসব মুখর পরিবেশে বড়দিনসহ সব ধর্মীয় উৎসব উদযাপন করতে পারছি। এজন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’  
গোপালগঞ্জ শহরের আগাপে চার্চের পালক ও খ্রিস্টান ফেলোশীপের গোপালগঞ্জ জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক স্যামুয়েল এস বালা বলেন, বড়দিনকে সামনে রেখে শহরের ঘোষেরচর চার্চ ও ওয়াই ডাবলু সিএ চার্চে প্রাক বড়দিন উদযাপন করা হয়েছে। সেখানে আলোচনা সভা, কেক কাটা ও শিশুদের মধ্যে উপহার সামগ্রী বিতরণের আয়োজন ছিল। এতে অংশ নিয়ে সবাই প্রার্থনা করেন। পরে আনন্দ উল্লাসে মেতে ওঠেন।’
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় রয়েছে। তাই আমরা উৎসবের আমেজে সব উৎসব উদযাপন করতে পারছি। এবছরও বড়দিন উদযাপনের ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছি। 
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়