বাসস
  ১৯ ডিসেম্বর ২০২৩, ২৩:১০

উৎসবের আমেজে চট্টগ্রামে ভোটের প্রচার-প্রচারণা

চট্টগ্রাম, ১৯ ডিসেম্বর, ২০২৩ (বাসস): উৎসবের আমেজে চট্টগ্রামে ভোটের প্রচার-প্রচারণা চলছে। প্রার্থীরা নির্বাচনী এলাকার আনাচে-কানাচে ঘুরে ঘুরে গণসংযোগ করছেন এবং আগামীতে এলাকার উন্নয়নে তাঁদের প্রতিশ্রুতি ব্যক্ত করছেন।
চট্টগ্রাম-৯ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সমর্থনে ৩১ নং আলকরণ ওয়ার্ডে আজ মঙ্গলবার সন্ধ্যায় জনসংযোগ কার্যক্রম পরিচালিত হয়।
এ সময় ভোটারদের উদ্দেশে নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামে উন্নয়নের যে ধারা বহমান রেখেছেন আমি নির্বাচিত হলে এই ধারাকে আরো বেগবান করার জন্য সর্বাত্মক চেষ্টা চালাবো। সর্বোপরি শান্তি ও সম্প্রীতিময় বাসযোগ্য চট্টগ্রামের জন্য যা কিছু করার দরকার সে ব্যাপারে অগ্রণী ভূমিকা রাখবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও মানবিক বাংলাদেশ বিনির্মাণের অঙ্গিকারের সাথে আমি নিজেকে নিবেদিত করবো।
এর আগে সকালে জামালখানস্থ সিনিয়র ক্লাবে চট্টগ্রাম-৯ আসনের নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপির সাথে সাংবাদিকদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি আলহাজ ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, হাসান মাহমুদ শমসের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মসিউর রহমান চৌধুরী, জালাল উদ্দীন ইকবাল, আবু তাহের, চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি মাহাবুবুল হক সুমন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের দেবাশীষ নাথ দেবু, আজিজুর রহমান আজিজ, ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন তপন, সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম, কাউন্সিলর আবদুস সালাম মাসুম, মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু প্রমুখ।
চট্টগ্রাম-১০ সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ মোহাম্মদ মহিউদ্দিন বাচ্চুর সমর্থনে আজ মঙ্গলবার বাদ জোহর নগরীর ১৪ নং ওয়ার্ডে মামা-ভাগ্নের মাজার থেকে জনসংযোগ অভিযান পরিচালিত হয় এবং তিনি সেখানে জোহরের নামাজ আদায় শেষে মাজার জিয়ারত করেন।
জনসংযোগকালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নির্বাচনে কোন্ কোন্ দল অংশ নিচ্ছে সেটা মুখ্য বিষয় নয়, মুখ্য বিষয় হলো নির্বাচনে ভোটারদের অংশগ্রহণ। ভোটাররা যাতে ভোট কেন্দ্রে গিয়ে নির্বিঘেœ ভোট দিতে পারেন সেই পরিবেশ আমাদেরকেই তৈরি করে দিতে হবে। ভোটারদের অংশগ্রহণ ও প্রতিযোগিতামূলক নির্বাচন অবশ্যই আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্যতা পাবে।
চট্টগ্রাম-১০ সংসদীয় আসনের নৌকা প্রতীকের প্রার্থী মহানগর আওয়ামী লীগ নেতা ও বর্তমান সংসদ সদস্য আলহাজ মোহাম্মদ মহিউদ্দিন বাচ্চু বলেন, আমি আমার শৈশব ও কিশোরকাল এই এলাকা থেকে বেড়ে উঠেছি। শিশুকালের অনেক স্মৃতি আমাকে এখনো স্মরণ করিয়ে দেয়। ছাত্রলীগের হাতেখড়ি আমার এই এলাকা থেকেই। দীর্ঘ ৪২ বছরের রাজনৈতিক জীবনে এই এলাকার মানুষের সুখে-দুখে আমি ছিলাম। ইনশাল্লাহ ভবিষ্যতেও নির্বাচিত হলে আপনাদের পাশে থাকবো। আমি চাই, নির্বাচন প্রতিযোগিতামূলকভাবেই হোক। প্রতিদ্বন্দ্বী সকল প্রার্থীকে আমি সম্মান ও সমীহ করি। আমি আশা করবো, নির্বাচন শান্তিপূর্ণভাবেই হবে এবং ভোটাররা নির্বিঘেœ ভোট দিতে পারবেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম-১০ সংসদীয় আসনের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আলহাজ বদিউল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও চট্টগ্রাম-১০ সংসদীয় আসন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আলহাজ শফিকুল ইসলাম ফারুক, মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক লায়ন মো. হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক আলহাজ দিদারুল আলম চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক মো. আবু তাহের, দক্ষিণ জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আফছার উদ্দিন সেলিম, নির্বাহী সদস্য বখতিয়ার উদ্দিন খান, খুলশী থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মুমিনুল হক, আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন খোকা, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু, সাধারণ সম্পাদক আজিজুর রহমান, মহানগর যুবলীগের সহ সভাপতি নুরুল আনোয়ার, লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছিদ্দিক আহমদ, সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম, মহিলা কাউন্সিলর আঞ্জুমান আরা, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, ওয়ার্ড আওয়ামী লীগের দিদারুল আলম দুলু, এড. আবদুল্লাহ হাসান পিকু প্রমুখ।
প্রার্থী ও নেতাকর্মীরা টাইগারপাস, রেলওয়ে কলোনি, মালি পাড়া, মতিঝর্ণা, ইস্পাহানি বিল্ডিং-এর মোড়, চানমারি রোড, বাগঘোনা, হাই লেভেল রোড, ওয়াসার মোড়, পুলিশ লেইন হয়ে ডেভারপাড়, কুসুমবাগ আবাসিক এলাকা ঘুরে হযরত গরীব উল্লাহ শাহ মাজারের সামনে গণসংযোগ শেষ করেন।
চট্টগ্রাম-৯ সংসদীয় আসনে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী ইঞ্জিনিয়ার সৈয়দ মুহাম্মদ আবু আজমের মোমবাতি প্রতীকের সমর্থনে নির্বাচন পরিচালনা কমিটি গঠনকল্পে মতবিনিময় সভা আজ মোমিন রোডস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় যুগ্মমহাসচিব জননেতা মাওলানা নুরুল ইসলাম জিহাদি, কেন্দ্রীয় আইন উপকমিটির সদস্য এডভোকেট এডিএম আরুছ, মহানগর দক্ষিণ ইসলামী ফ্রন্টের সভাপতি মাওলানা গিয়াস উদ্দিন নিজামী, উত্তর ইসলামী ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মাহমুদ, যুবসেনার কেন্দ্রীয় সহ সভাপতি মুহাম্মদ ইব্রাহিম খলিল, সহ সাধারণ সম্পাদক সৈয়দ সালাউদ্দিন খোকন, নগর উত্তর ইসলামী ফ্রন্ট সহ সভাপতি মাওলানা আরিফুর রহমান, নগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক মাওলানা নুরুল কবির রেজভী, শিল্প ও বাণিজ্য সম্পাদক মুহাম্মদ ইউসুফ, মহানগর দক্ষিণের সহ সাধারণ সম্পাদক মাওলানা আমিন উল্লাহ, সহ সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন খোকন, প্রকাশনা সম্পাদক আবদুর রহিম, প্রচার সম্পাদক আমান উল্লাহ আমান, নগর উত্তর যুবসেনা সভাপতি হাবিবুল মোস্তফা সিদ্দিকী, নগর দক্ষিণ সভাপতি মুহাম্মদ জামাল উদ্দিন, সহ সাধারণ সম্পাদক আবু তৈয়ব, সাবেক নগর সেনা নেতা ক ম ফ ইকবাল, কোতোয়ালি যুবসেনা সভাপতি আবু তৈয়ব চৌধুরী, সহ সভাপতি ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক নাসির দস্তগীর, চকবাজার যুবসেনা সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল বাবুল।
সভায় সর্বসম্মতিক্রমে নুরুল ইসলাম জিহাদিকে প্রধান করে, নগর উত্তর যুবসেনার সভাপতি হাবিবুল মোস্তফা সিদ্দিকীকে সদস্য সচিব করে ৫১ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।
 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়