বাসস
  ১৮ ডিসেম্বর ২০২৩, ২২:২৫

গাজীপুরে ২১ জন পেলেন সেরা করদাতার পুরস্কার

গাজীপুর, ১৮ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : কর অঞ্চল গাজীপুর ও টাঙ্গাইল জেলার সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী সেরা করদাতাগণকে সম্মাননা ও সনদপত্র দেওয়া হয়েছে। চারটি ক্যাটাগরিতে মোট ২১ জন সেরা করদাতাকে দেওয়া হয় এ সম্মাননা।
সোমবার গাজীপুরের বঙ্গতাজ অডিটোরিয়ামে ২০২২-২৩ কর বর্ষে সিটি করপোরেশন ও জেলা পর্যায়ে সেরা করদাতাদের এ সম্মাননা ও সনদপত্র দেওয়া হয়।
গাজীপুর সিটি করপোরেশন, গাজীপুর জেলা ও টাঙ্গাইল জেলার ২১ জন করদাতাকে দীর্ঘ সময় ধরে কর প্রদানকারী করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা করদাতা ও ৪০ বছরের নিচে তরুণ করদাতাদের মধ্যে এ সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়।
গাজীপুর জেলায় সর্বোচ্চ করদাতা হিসেবে মো. নুরুল ইসলাম রতন, সিটি করপোরেশনের মো. মাহবুবর রহমান, টাঙ্গাইল জেলার পাপন কুমার ভানুসহ মোট ২১ জন নির্বাচিত হন।
কর অঞ্চল গাজীপুরের কর কমিশনার তৌহিদুল মুনিরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর ও অব্যাহতি) মো. ইকবাল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের অধ্যক্ষ মাসুদা শিকদার ও ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট দেওয়ান আবুল কাশেম। এ সময় কর অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সম্মানিত করদাতারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গাজীপুরে ২০২১-২০২২ করবর্ষে রাজস্ব আহরণ ছিল ৯০৫ কোটি এবং ২০২২-২০২৩ করবর্ষে রাজস্ব আহরণের পরিমাণ ১ হাজার ১৪৭ কোটি টাকা, যা আগের বছরের তুলনায় ২৬ দশমিক ৭৪ শতাংশ বেশি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়