বাসস
  ০৯ ডিসেম্বর ২০২৩, ১০:১০

কুয়েটে তিন দিনব্যাপী ইআইসিটি শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন সম্পন্ন

ঢাকা, ৯ ডিসেম্বর, ২০২৩ (বাসস): খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) তিন দিনব্যাপী ৬ষ্ঠ “ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ইলেকট্রিক্যাল ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (ইআইসিটি ২০২৩)” শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স সম্পন্ন হয়েছে। 
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও তথ্য শাখার সহকারী পরিচালক মনোজ কুমার মজুমদার প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- ইইই অনুষদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের গেস্ট হাউজে শুক্রবার রাতে কনফারেন্সটির আনুষ্ঠানিক সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। 
আয়োজক কমিটির সভাপতি ও ইইই অনুষদের ডীন প্রফেসর ড. মো. শাহজাহানের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন- টেকনিক্যাল প্রোগ্রাম কমিটির সম্পাদক প্রফেসর ড. মনির হোসেন, অর্গানাইজিং কমিটির চেয়ার প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম ও আয়োজক কমিটির সম্পাদক প্রফেসর ড. মো. আরাফাত হোসেন।
সম্মেলনে বিশ্বের ১৩টি দেশ থেকে ৪৭২টি টেকনিক্যাল পেপার থেকে বাছাইকৃত ১৩৮টি টেকনিক্যাল পেপার মোট ২৭টি টেকনিক্যাল সেশনে উপস্থাপন করা হয়। এছাড়া কনফারেন্সে ৮টি কী-নোট সেশন ও ১টি টেকনিক্যাল ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। 
সম্মেলনে আমেরিকা, বেলজিয়াম, ভারত ও বাংলাদেশের প্রায় সাড়ে তিনশত গবেষক, শিক্ষক, স্বনামধন্য প্রকৌশলী ও প্রযুক্তিবিদগণসহ অন্যান্যরা অংশগ্রহণ করেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়