বাসস
  ০৩ ডিসেম্বর ২০২৩, ১৩:৪৩

ভোলায় নানা আয়োজনের প্রতিবন্ধী দিবস পালিত

ভোলা, ৩ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : জেলায় আজ নানা আয়োজনের ৩২ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২৫ তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২৩  পালন করা হয়েছে। এ পউপলক্ষে রোববার সকাল থেকে র‌্যালি আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রতিবন্ধীদের মাঝে  হুইল চেয়ার-ট্রাই সাইকেল বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের উদ্যোগে সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য ্রর‌্যালি বের করা হয়।র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাবেকুন নাহার। আরো বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর,বীর মুক্তিযোদ্ধা এম এ তাহের, ভোলা প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, সদর উপজেলা স্বাস্থ কর্মকর্তা ডা: মনিরুজ্জামান আহমেদ, জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ সোহাইল।
আলোচনা সভার শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। । পরে ৩১জন প্রতিবন্ধী ব্যক্তির মাঝে ৩১টি হুইল চেয়ার ও দুজনের মাঝে ২ টি ট্রাই সাইকেল বিতরণ করেন অতিথিরা।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়