বাসস
  ০২ ডিসেম্বর ২০২৩, ২১:৫৪

ডেঙ্গু প্রতিরোধে সারা বাংলা ৮৮ ফাউন্ডেশনের মশারি বিতরণ

ঢাকা, ২ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে ‘সারাবাংলা-৮৮ ফাউন্ডেশন’ নামে একটি বন্ধু সংগঠন।
সংগঠনের  ব্যতিক্রম উদ্যোগের অংশ হিসাবে বিজয়ের মাসের শুরুতে দরিদ্রদের মধ্যে মিরপুর এলাকায় মশারি বিতরণ করা হয়। আগের মধ্যরাতে ফুটপাতে রাত্রিযাপনকারিদের মধ্যে কুপন বিতরণ করে তাদেরকে মশারি দেয়া হয়।
সংগঠনের প্রতিষ্ঠাতা কাজী মোস্তাক আহমেদ ইমনের উৎসাহে ঢাকা জেলা প্যানেলের কো-অডিনেটর হারুন রশিদের সমন্বয়ে এ কার্যক্রমে চলতি বছর ইতোমধ্যে সারা দেশে ৯০০ মশারি বিতরণ করেছে। মিরপুরে মশারি বিতরনে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি এস এম সহিদ, মহাসচিব হারুন উর রশিদ, যুগ্ম মহাসচিব বিপু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক তানভীর সোহেল।
রাজধানীর মোহাম্মদপুর, উত্তরা, কেরানীগঞ্জ, জামালপুর এর বিভিন্ন হাসপাতাল এবং বস্তি এলাকায় ইতিপূর্বে মশারি বিতরণ করা হয়।
সারা বাংলা ৮৮ ফাউন্ডেশন ১৯৮৮ সালে এসএসসি পাশ করাদের একটি বন্ধু সংগঠন। সারা বাংলা ৮৮ সুখে দুঃখে পাশাপাশি এই স্লোগানকে সামনে রেখে এ সংগঠন বন্ধু এবং বন্ধু পরিবারের সদস্যদের জন্য এ পর্যন্ত ৭০ লক্ষাধিক টাকা চিকিৎসা সহায়তা প্রদান করেছে। দেশের বিভিন্ন দুর্যোগকালীন সময়ে এ সংগঠন নিয়মিতভাবে মানবিক কাজে নিজেদের সম্পৃক্ত রেখেছে।
সারা দেশে এডিস মশার কামড়ে এই শীতকালেও ডেঙ্গু আক্রান্ত হচ্ছে। গত ২৪ ঘন্টায় সারাদেশে আক্রান্ত হয় ৬০৫ জন। এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যান ১ হাজার ৬২৯ জন। পাশাপাশি কিউলেক্স মশার উপদ্রবও পাল্লা দিয়ে বৃদ্ধি পাচ্ছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়