বাসস
  ০২ ডিসেম্বর ২০২৩, ১৯:২৯
আপডেট  : ০২ ডিসেম্বর ২০২৩, ১৯:৩২

রাঙ্গামাটিতে শান্তি চুক্তির বর্ষপূর্তিতে আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত

রাঙ্গামাটি, ২ ডিসেম্বর ২০২৩ (বাসস) : আজ ২ ডিসেম্বর, ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২৬তম বর্ষপূর্তি। শান্তি চুক্তির ২৬তম বর্ষপূর্তি পালন উপলক্ষে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের উদ্যোগে আজ শনিবার সকাল ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদারের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মোঃ সাওয়াল উদ্দিনের সঞ্চালনায়  এ সভায় জেলা আওয়ামী লীগ সহ- সভাপতি বৃষ কেতু চাকমা, হাবিবুর রহমান, মো: রফিকুল মাওলা, যুগ্ম সম্পাদক মমতাজ উদ্দিন, জেলা যুবলীগ সভাপতি ও পৌরসভার মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো: শাহজাহান,, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি উদয়ন বড়ুয়া, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা  প্রমুখ উপস্থিত ছিলেন। 
দীপংকর তালুকদার বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে  ৯৭ সালের ২ডিসেম্বর  ঐতিহাসিক শান্তি চুক্তির মাধ্যমে  পাহাড়ের  দীর্ঘ দুই দশকের রক্তক্ষয়ী সংঘাত বন্ধ হয়। এ চুক্তির ৭২ টি ধারার মধ্যে ৬৫ টি ধারা ইতোমধ্যে বাস্তবায়িত হয়েছে, বাকিগুলো পর্যায়ক্রমে বাস্তবায়ন করতে সরকার আন্তরিক। শান্তি চুক্তির পর থেকে পুরো পার্বত্য চট্টগ্রামে সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি সৃষ্টিসহ  শান্তির সুবাতাস ফিরে আসে। তিনি পাহাড়ে শান্তির এই ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান।
এ ছাড়া পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির বর্ষ পূর্তি উপলক্ষে জেলা পরিষদের পক্ষ থেকে র‌্যালি ও আলোচনা সভা, রাঙ্গামাটিতে সেনাবাহিনীর পক্ষ থেকে শান্তি র‌্যালি ও নৌকা বাইচ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলার  অন্যান্য উপজেলাতেও আওয়ামী লীগের উদ্যোগে  দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালিত হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়