বাসস
  ০২ ডিসেম্বর ২০২৩, ১১:২৩

শান্তি চুক্তির বর্ষপূর্তি উপলক্ষে রাঙ্গামাটিতে আওয়ামী লীগের আলোচনা সভা

রাঙ্গামাটি, ২ ডিসেম্বর, ২০২৩(বাসস): ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২৬ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের উদ্যোগে আজ ২ ডিসেম্বর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১০টায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদার এমপির সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মো: সাওয়াল উদ্দিনের সঞ্চালনায়  অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি বৃষ কেতু চাকমা, হাবিবুর রহমান, মো: রফিকুল মাওলা, যুগ্ম সম্পাদক মমতাজ উদ্দিন,জেলা যুবলীগ সভাপতি ও পৌরসভা মেয়র মো: আকবর হোসেন চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবকলীগ  সাধারণ সম্পাদক মো: শাহজাহান, জেলা মৎস্যজীবী লীগ সভাপতি উদয়ন বড়ুয়া, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ। 
সভায় দীপংকর তালুকদার এমপি বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে ৯৭ সালের ২ডিসেম্বর  ঐতিহাসিক শান্তি চুক্তির মাধ্যমে  পাহাড়ের  দীর্ঘ দুই দশকের রক্তক্ষয়ী সংঘাত বন্ধ হযেছে এবং চুক্তির ৭২ টি ধারার মধ্যে ৬৫ টি ধারা বাস্তবায়িত হয়েছে বাকিগুলো পর্যাযক্রমে বাস্তবায়ন করতে সরকার আন্তরিক। 
তিনি আরো  বলেন, শান্তি চুক্তির পর থেকে পুরো পার্বত্য চট্টগ্রামে সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি সৃষ্টিসহ  শান্তির সুবাতাস ফিরে আসে। পাহাড়র শান্তির এ ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানানে হয়।
এ ছাড়া পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির বর্ষ পূর্তি উপলক্ষে জেলা পরিষদের পক্ষ থেকে র‌্যালী ও আলোচনা সভা, রাঙ্গামাটিতে সেনাবাহিনীর পক্ষ থেকে শান্তি র‌্যালী ও নৌকা বাইচ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে এবং জেলার  অন্যান্য উপজেলাতেও আওয়ামীলীগের উদ্যোগে  দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালিত হয়।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়