বাসস
  ১৩ অক্টোবর ২০২৩, ১৪:০৯

ভোলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন

ভোলা, ১৩ অক্টোবর, ২০২৩ (বাসস): ‘অসমতার বিরুদ্ধে লড়াই করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে জেলায় আজ আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২৩ পালন করা হয়েছে।
শুক্রবার সকালে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় চত্ত¦র থেকে একটি বর্ণ্যঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সহার সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তামিম আল ইয়ামীন, অতিরিক্ত পুলিশ সুপার রিপন চন্দ্র সরকার, জেলা ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা এস এম দেলোয়ার হোসেন, জেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসচির উপ-পরিচালক মো. আব্দুর রশিদ, ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক লিটন আহমেদ, জেলা রেড ক্রিসেন্ট ইউনিটির সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, সাধারণ মানুষের মধ্যে দুর্যোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করার জন্যই এই দিবসটি পালন করা হয়ে থাকে। দুর্যোগ মোকাবেলায় আগাম প্রস্তুতি গ্রহণ করা গেলে জান-মালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব। এক সময়ে বাংলাদেশে দুর্যোগে ব্যাপক প্রাণহানি ও ক্ষতি হলেও বর্তমানে তেমনটি আর হচ্ছেনা। এছাড়া সরকারের দুর্যোগ মোকাবেলায় সক্ষমতা বৃদ্ধির বিষযটিও তুলে ধরেন তারা।
এর আগে জেলা প্রশাসক কার্যালয় চত্ত¦রে ফায়ার সার্ভিসের সদস্যদের অংশগ্রহণে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়