BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৩৬

স্মার্ট বাংলাদেশ গড়তে আনসার সদস্যদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে : এনামুল হক শামীম

শরীয়তপুর, ২৭ সেপ্টেম্বর, ২০২৩ (বাসস) : পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে। আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে আনসার সদস্যদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
আজ বুধবার দুপুরে দিনব্যাপী শরীয়তপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 
এনামুল হক শামীম বলেন, স্বাধীনতার ৫০ বছর পার হয়ে যাওয়ার পরই যারা স্বাধীনতায় বিশ্বাস করে না, বাংলাদেশকে মেনে নিতে পারেনি। তারা দেশবিরোধী অপপ্রচার ও গুজবে ব্যস্ত। আনসার সদস্যরা তৃণমূলে কাজ করে থাকে। এই বাহিনীর মানুষের হাড়ি, নারী ও ভালো মন্দের সাথে সেতু বন্ধন করার সুযোগ সবচেয়ে বেশি। আগামী জাতীয় নির্বাচন উপলক্ষে সরকারের উন্নয়ন কর্মকান্ডের অপপ্রচারকারীরা যাতে জনগনকে বিভ্রান্ত করতে না পারে সে বিষয়ে আনসার বাহিনীকে অত্যন্ত সতর্ক থাকতে হবে। এ জন্য এসব গুজব ও অপপ্রচার প্রতিরোধে আনসার সদস্যদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। 
ঢাকা রেঞ্জ কমান্ডার মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে ও জেলা কমান্ড্যান্ট মো. মইনুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর ঢাকার অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, পরিচালক (ক্রীড়া ও সংস্কৃতি) মো. জিয়াউল হাসান, পরিচালক (ভিডিপি-প্রশিক্ষণ) মোহাম্মদ আমিন উদ্দিন, জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা শিকদার, পুলিশ সুপার মো. মাহবুবুল আলম, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনিল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন। 
এছাড়াও বাহিনীর কর্মকর্তা, ব্যাটালিয়ন আনসার, সাধারণ আনসার, ভিডিপি-ভিডিপি সদস্যরা উপস্থিত ছিলেন।
সমাবেশ শেষে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ আনসার ভিডিপির ৬০ জন সদস্যকে বাইসাইকেল ও ৩০ জন সদস্যাকে সেলাই মেশিন প্রদান করা হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়