বাসস
  ১৭ আগস্ট ২০২৩, ২১:০২

চট্টগ্রাম চক্ষু হাসপাতালে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে ছানি অপারেশন করা হচ্ছে  

চট্টগ্রাম, ১৭ আগস্ট, ২০২৩ (বাসস): চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে ছানি অপারেশন এবং উন্নতমানের লেন্স প্রতিস্থাপন প্রক্রিয়া চলমান রয়েছে।
এ সেবার অংশ হিসেবে আজ ১৭ আগস্ট বৃহস্পতিবার চট্টগ্রাম চক্ষু হাসপাতালে অপারেশন প্রক্রিয়ায় অংশগ্রহণ করেন বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. জাফর খালেদ, চট্টগ্রাম চক্ষু হাসপাতালের ছানি রোগ বিভাগের বিভাগীয় প্রধান ও মেডিকেল ডিরেক্টর ডা. রাজিব হোসেন, চট্টগ্রাম চক্ষু হাসপাতালের কর্নিয়া বিভাগের বিভাগীয় প্রধান ডা. সুজিত কুমার বিশ্বাসসহ চিকিৎসকবৃন্দ।
পুরো অপারেশন প্রক্রিয়া লাইভ প্রোগ্রামের মাধ্যমে হাসপাতালের ইমরান সেমিনার হলে প্রদর্শিত হয়। হাসপাতালের চিকিৎসকবৃন্দ, প্রশিক্ষণার্থী চিকিৎসকবৃন্দ তা অবলোকন করেন।
উন্নতমানের প্রযুক্তি ও লেন্সের সুবিধা হল, ছানি অপারেশনের পর কাছে ও মধ্যবর্তী দূরত্বে পড়ার জন্য চশমার প্রয়োজন হয় না। ফলে রোগীরা অপারেশনের পরই সব ধরনের দৃষ্টি উপভোগ করেন। এতে দৈনন্দিন কার্যক্রম সহজ হয়। এছাড়া এ উন্নতমানের প্রযুক্তির মাধ্যমে মানুষ চক্ষু চিকিৎসা ব্যবস্থার প্রতি আরো আস্থাশীল হবে এবং তাদের দৈনন্দিন কাজকর্ম আরো সুচারুভাবে সম্পন্ন করতে পারবেন।
চট্টগ্রাম চক্ষু হাসপাতালের ম্যানেজিং ট্রাস্টি অধ্যাপক ডা. রবিউল হোসেন সংক্ষিপ্ত বক্তব্যে ডা. জাফর খালেদসহ সকল টিম মেম্বারকে ধন্যবাদ জানিয়ে বলেন, চট্টগ্রাম চক্ষু হাসপাতালে উন্নতমানের প্রযুক্তি-নির্ভর আরো চিকিৎসা চলমান থাকবে, যাতে সাধারণ মানুষ স্বল্পমূল্যে সময়োপযোগী উন্নত চিকিৎসা সেবার সুযোগ পান।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়