বাসস
  ১৩ আগস্ট ২০২৩, ১৯:৩২

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১১ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ২,৯০৫

ঢাকা, ১৩ আগস্ট, ২০২৩ (বাসস) : গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১১ জন মারা গেছেন। এরমধ্যে ৭ জন ঢাকার এবং ৪ জন ঢাকার বাইরের। 
আজ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ২ হাজার ৯০৫ জন। এরমধ্যে ঢাকা সিটিতে ১ হাজার ৪২ এবং ঢাকা সিটির বাইরে বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৮৬৩ জন ভর্তি হয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯ হাজার ৭৩৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৪ হাজার ৩৩৫ এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ৫ হাজার ৩৯৮ জন রোগী।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৮৫ হাজার ৪১১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ৪২ হাজার ৭৪৬ এবং ঢাকার বাইরে ৪২ হাজার ৬৬৫ জন। এদিকে এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৩৯৮ জন মারা গেছেন। 
অন্যদিকে, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৭৫ হাজার ২৮০ জন। এর মধ্যে ঢাকায় ৩৮ হাজার ১০৪ এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ৩৭ হাজার ১৭৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ৯৯১ জন।  এর মধ্যে ঢাকায় ১ হাজার ১২৩ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ১ হাজার ১৬৮ জন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়