বাসস
  ০১ আগস্ট ২০২৩, ১৮:৫৫

জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে আলোচনা সভা

রাঙ্গামাটি, ১ আগস্ট, ২০২৩ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় জেলা যুব মহিলা লীগের উদ্যোগে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
জেলা যুব মহিলা লীগের সভাপতি রোকেয়া আকতারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লেখিকা চাকমার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. রফিকুল মাওলা, সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর, যুগ্ম-সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. শাওয়াল উদ্দিন, জাতীয় পরিষদ সদস্য অভয় প্রকাশ চাকমা, জেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা মনোয়ারা আকতার জাহান, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি উদয়ন বড়ুয়া, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান, জেলা যুবলীগের যুগ্ম-সম্পাদক মনসুর আহম্মেদ মান্না, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ।
আলোচনা সভায় দীপংকর তালুকদার এমপি বলেন, স্বাধীনতা বিরোধীরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যার মধ্য দিয়ে দেশের স্বাধীনতা, গণতন্ত্র এবং দেশের  অগ্রযাত্রাকে চিরতরে ধংস করে দিতে চেয়েছিল। স্বাধীনতা বিরোধীদের সকল ষড়যন্ত্রকে প্রতিহত করে  আন্দোলন সংগ্রামের মধ্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের গণতন্ত্র জনগণ আবারো ফিরে পান।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই বিএনপি-জামায়াত স্বাধীনতা বিরোধীরা আবারো ষড়যন্ত্রে লিপ্ত। তাদের এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে সজাগ থাকার জন্য আহবান জানানো হয়। আলোচনা সভা শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা সভার আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়