BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৩ আগস্ট ২০২১, ২০:১২

জর্জিয়ায় টিকা গ্রহণকারী স্কুলের কর্মীদের ১ হাজার ডলার বোনাস দেয়া হবে 

মিয়ামি, ৩ আগস্ট, ২০২১ (বাসস ডেস্ক) : যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য জর্জিয়ার একটি কাউন্টির স্কুলগুলো মহামারী থেকে সুরক্ষার জন্য কোভিড-১৯ টিকা গ্রহণকারী তাদের কর্মীদেরকে এক হাজার ডলার বোনাস দিবে।
আটলান্টা নগরীরর দক্ষিণ-পূর্বে অবস্থিত হেনরি কাউন্টি স্কুল তাদের প্রায় ছয় হাজার কর্মচারীকে এক হাজার ডলার করে প্রদান করবে যারা টিকা নিয়েছে বা ৩০ সেপ্টেম্বরের মধ্যে জনসন অ্যান্ড জনসন ভ্যাকসিনের এক ডোজ অথবা ফাইজার বা মডার্নার উভয় ডোজ টিকা নিবে। খবর এএফপি’র।   
শিক্ষা কর্মকর্তারা জানিয়েছেন, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়গুলোতে করোনাভাইরাস প্রতিরোধে ফেডারেল কর্মসূচি থেকে এই টিকার অর্থ আসবে।
কাউন্টির কর্মকর্তারা বলেন, এই প্রণোদনার মাধ্যমে তারা বিশ্বব্যাপী মহামারীর কারণে স্কুলগুলোতে দুই শিক্ষাবছর ধরে জনশিক্ষায় যে বিঘœ ঘটেছে তা কাটিয়ে ওঠার আশা করছেন।"
সুপারিনটেন্ডেন্ট মেরি এলিজাবেথ ডেভিস এক বিবৃতিতে বলেন, "গত বছর আমাদের শিক্ষার্থী এবং কর্মীদের জন্য অন্য রকম চ্যালেঞ্জ ছিল। আমাদের ক্যাম্পাসে কোভিড-১৯ এর উপস্থিতির আশঙ্কার সাথে প্রতিনিয়ত সমন্বয় ঘটাতে হয়েছে।" 
সরকারি পরিসংখ্যান অনুসারে, ১২ বছরের বেশি বয়সী মার্কিন জনসংখ্যার মাত্র ৬০ শতাংশ পুরোপুরি টিকা গ্রহন করেছে।
ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)-এর তথ্য অনুযায়ী, হেনরি কাউন্টিতে গত সাত দিনে ৪০ শতাংশ সংক্রমণ বেড়েছে। 
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন