BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৫ ডিসেম্বর ২০২১, ১৯:৪৯

পোপ ফ্রান্সিস লেসবস অভিবাসী শিবিরে পৌঁছেছেন

 লেসবোস দ্বীপ ( গ্রীস), ৫ ডিসেম্বর, ২০২১ (বাসস ডেস্ক): ইস্যু হাইলাইট করায় পোপ ফ্রান্সিস  রোববার অভিবাসী গ্রীক দ্বীপ লেসবসের শরণার্থী  শিবিরে সফর শুরু করেছেন। তিনি ইউরোপে অভিবাসী বিরোধী প্রবণতার মুখে তাদের একাত্ম হওয়ার আহ্বান জানিয়েছেন।
পোপ মোরিয়ার বিস্তীর্ণ শিবির থেকে স্থানান্তরিত মাভ্রেভোনি’র অস্থায়ী শিবিরটি পরিদর্শন করেন। তিনি মোরিয়ার শিবিরটি ২০১৬ সালেও সফর করেন। খবর এএফপি’র।
গ্রিস সফরের দ্বিতীয় দিনে, তিনি শিশু আশ্রয়প্রার্থীদের একটি ছোট দলের কাছে যান।  সেখানে বেশিরভাগ শিশু আশ্রয়প্রার্থী ধাতব বাধার পিছনে দাঁড়িয়ে থাকে । শিশুদের স্নেহের সাথে অভিবাদন জানাতে গেলে পোপকে অনুপ্রাণিত করে একজন পথিক তাকে ‘তোমাকে ভালোবাসি’ বলে ওঠে।
কর্মকর্তারা বলেন, মেগারন এথেন্স কনসার্ট হলে প্রায় ২,৫০০  লোকের একটি গণসমাবেশ করায় রোববার এথেন্সে ফিরে আসবেন বিধায় লেসবসে পোপের এবারের সফর তার শেষ সফরের চেয়ে ছোট হবে। লেসবোসে,  পোপ শিবিরের তাঁবুতে গ্রীক প্রেসিডেন্ট ক্যাটেরিনা সাকেলারোপোল, ইইউ ভাইস- প্রেসিডেন্ট মার্গারিটিস শিনাস এবং গ্রীক অভিবাসন মন্ত্রী  নোটিস মিতারাচির উপস্থিতিতে তিনি এক প্রার্থনায় মিলিত হবেন।
কঙ্গোর এক আশ্রয়প্রার্থী রোসেট লিও  ‘তার সফর একটি আশীর্বাদ’ বলে মন্তব্য করেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন