বাসস
  ১৩ অক্টোবর ২০২৩, ১৩:৫৮

ম্যানিলায় মৃদু ভূকম্পন

ম্যানিলা, ১৩ অক্টোবর, ২০২৩ (বাসস ডেস্ক): ফিলিপাইনের রাজধানীতে শুক্রবার ৫ দশমিক ২ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হানে। এসময় সেখানকার ভবনগুলো কেঁপে ওঠে। তবে হতাহতের বা ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ একথা জানায়।
ভূমিকম্পটি ম্যানিলার দক্ষিণে প্রায় ১শ’ কিলোমিটার এলাকায় স্থানীয় সময় সকাল ৮টা ২৪ মিনিটে অনুভূত হয় এবং ছাত্র ও অফিস কর্মীরা তাদের ভবন থেকে ভয়ে পালিয়ে যেতে বাধ্য হয়। খবর এএফপি’র।
বাতাঙ্গাস প্রদেশের ক্যালাকা নগরীর দুর্যোগ সংস্থার কর্মকর্তা রাফায়েল কুয়েভাস বলেন, ‘যদিও এটির কেন্দ্রস্থল বাতাঙ্গাস প্রদেশে তবে এখন পর্যন্ত এখানে সবকিছু ঠিক আছে। কেউ হতাহত হয়নি। তিনি বলেন, ‘আমরা ১০ সেকেন্ডেরও কম সময়ের জন্য একটি শক্তিশালী ঝাঁকুনি অনুভব করেছি।’
মাবিনি পৌরসভার দুর্যোগ ব্যবস্থাপনার প্রধান আর্নল্ড প্যানোপিও বলেন ‘প্রথমে সামান্য ঝাঁকুনি  দেয় এবং পরে এটি শক্তিশালী হয়ে উঠে মুহূর্তের মধ্যে থেমে  যায়।’ প্যানোপিও বলেন, কোনো হতাহতের বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি, তবে প্রায় ২ হাজার শিক্ষার্থীসহ একটি স্থানীয় উচ্চ বিদ্যালয় সতর্কতামুক ব্যবস্থা হিসেবে ক্লাস স্থগিত করেছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়