বাসস
  ১৩ অক্টোবর ২০২৩, ১৪:৩২
আপডেট  : ১৩ অক্টোবর ২০২৩, ১৬:৩৫

নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

চেন্নাই, ১৩ অক্টোবর ২০২৩ (বাসস) : ওয়ানডে বিশ^কাপে আজ নিজেদের তৃতীয় ম্যাচে চেন্নাইয়ে এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিংকরছে  বাংলাদেশ।
ইংল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। স্পিনার মাহেদি হাসানের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে খেললেও, ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছিলেন মাহমুদুল্লাহ।  
নিউজিল্যান্ড একাদশেও একটি পরিবর্তন হয়েছে। উইল ইয়ংয়ের পরিবর্তে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন।
ওয়ানডেতে এখন পর্যন্ত ৪১বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড। এরমধ্যে নিউজিল্যান্ডের জয় ৩০টিতে এবং ১০টিতে জিতেছে বাংলাদেশ। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।
নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে দারুনভাবে বিশ^কাপ শুরু করে বাংলাদেশ। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে ১৩৭ রানে হেরে যায় টাইগাররা।
বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে যথাক্রমে ইংল্যান্ডকে ৯ উইকেটে এবং নেদারল্যান্ডসকে ৯৯ রানে হারিয়েছে নিউজিল্যান্ড।
বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।
নিউজিল্যান্ড একাদশ : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম লাথাম, ট্রেন্ট বোল্ট, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লুকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র ও মিচেল স্যান্টনার।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়