BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৯ অক্টোবর ২০২১, ১৮:২৫

বিএসএমএমইউয়ে ক্যান্সার জয়ী শিশুদের নিয়ে ‘শেখ রাসেল চাইল্ডহুড ক্যান্সার সারভাইভর গ্যালারি’ উদ্বোধন

ঢাকা, ১৯ অক্টোবর, ২০২১ (বাসস) : শেখ রাসেলের জন্মদিন ও শিশু ক্যান্সার সচেতনতা উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ‘শেখ রাসেল চাইল্ডহুড ক্যান্সার সারভাইভর গ্যালারি’ উদ্বোধন করা হয়েছে।
আজ বিশ্ববিদ্যালয়ের ডি ব্লকের তৃতীয় তলায় শিশু হেমাটোলজি এন্ড অনকোলজি বিভাগে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে এর উদ্ধোধন করেন।
পরে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান ও শেখ রাসেলের জীবনের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। 
এদিকে, শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে গতকাল সোমবার ১৮ অক্টোবর বিকেলে এ ব্লকের অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়। খবর সংবাদ বিজ্ঞপ্তির।
বিএসএমএমইউ’র উপাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
আ ক ম মোজাম্মেল হক বলেন, শেখ রাসেল যদি বেঁচে থাকতেন দেশকে অনেক কিছুই দিতে পারতেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতোই তার মধ্যে শিশুসুলভ ও বন্ধুবৎসল গুণাবলী বিদ্যমান ছিল।
তিনি বলেন, শেখ রাসেলকে যারা হত্যা করেছে সেই পাকিস্তানী সাম্প্রদায়িক গোষ্ঠী বর্তমানেও দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। শেখ রাসেলের নিমর্ম হত্যাকান্ডের সাথে জড়িত নেপথ্যের খুনিদের খুঁজে বের করতে একটি ট্রুথ কমিশন গঠন করার দাবি জানান মন্ত্রী।
উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, শেখ রাসেল ইতিহাসের ‘মহা শিশু’ হয়েই বেঁচে থাকবে প্রতিটি বাঙ্গালীর হৃদয়ে। তার হত্যাকারী পাকিস্তানী প্রেতাত্মা সাম্প্রদায়িক গোষ্ঠী বর্তমানেও সক্রিয়। এই সাম্প্রদায়িক অপশক্তিকে ঐক্যবদ্ধভাবে নির্মূল করতে হবে। 
অনুষ্ঠানে স্বাধীনতা পদক প্রাপ্ত অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, সিন্ডিকেট মেম্বার অধ্যাপক ডা. কাজী শহীদুল আলম, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে শেখ রাসেল জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও কেক কাটা হয়। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন