BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৩ মার্চ ২০২৩, ১০:০৫

গোপালগঞ্জে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক প্রতিযোগিতা

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ২৩ মার্চ ২০২৩ (বাসস) : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে গোপালগঞ্জে দিনব্যাপী শিশুদের সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
আজ বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে  গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি ও শিশু একাডেমিতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিষয়ক চিত্রাংকন প্রতিযোগিতা, উন্মুক্ত চিত্রাংকন প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিষয়ক কবিতা আবৃত্তি প্রতিযোগিতা গোপালগঞ্জ শিশু একাডেমিতে অনুষ্ঠিত হবে। সংগীত বিষয়ক প্রতিযোগিতা, দেশাত্ববোধক/মুক্তিযুদ্ধ বিষয়ক গানের সাথে নৃত্য প্রতিযোগিতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক পত্রপাঠ প্রতিযোগিতা  গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজন করা হয়েছে। 
প্রতিযোগিতার ৫টি বিষয়ে ৩টি বিভাগে ৩০০ জন শিক্ষার্থী অংশ নেবে বলে সংশ্লিষ্টরা আশা করছে।
গোপালগঞ্জে জেলা শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার ফারহান কবীর সিফাত বলেন, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে গোপালগঞ্জে দিনব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতার  ৫ টি বিষয়ে ৩টি বিভাগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩০০ জন শিক্ষার্থী অংশ  নেবে বলে আশা করা হচ্ছে। প্রতিযোগিতা শেষে ফলাফল জানিয়ে দেওয়া হবে। ২৬ মার্চ জেলা প্রশাসন আয়োজিত  মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা সভা শেষে সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে। পরে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু,মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়