BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৪ জুলাই ২০২২, ১৬:৩২

সাম্প্রদায়িকতা, অমানবিকতা ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদে নাটক শক্তিশালী মাধ্যম: উপাচার্য 

ঢাকা, ৪ জুলাই, ২০২২ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, সাম্প্রদায়িকতা, অমানবিকতা ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদের জন্য নাটক একটি শক্তিশালী মাধ্যম। 
রোববার ৩ জুলাই সন্ধ্যায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ৩ দিনব্যাপী ৪র্থ নাট্যোৎসবের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
উপাচার্য বলেন, সামাজিক ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে মানুষ সৃষ্টিশীল চিন্তার উদ্ভাবন ঘটাতে পারে। এই মাধ্যমে অসাম্প্রদায়িক, মানবিক ও সৃজনশীল সমাজ বিনির্মাণে কাজ করার জন্য তিনি নাট্য সংসদের সদস্যদের প্রতি আহ্বান জানান।
নাট্য সংসদের সভাপতি দিগার মো.কৌশিকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে নাট্য সংসদের মডারেটর ড.আহমেদুল কবির, ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের অধ্যাপক ড. রেবেকা সুলতানা রীভা, ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে ছাত্র প্রতিনিধি মো. সাদ্দাম হোসেন এবং নাট্য সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি সানোয়ারুল হক সনি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 
উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের উদ্যোগে তিন দিনব্যাপী এই নাট্যোৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদসহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের নাট্যদলের পরিবেশনায় ৮টি নাটক মঞ্চস্থ হবে।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন