BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৩ নভেম্বর ২০২১, ১৮:০২

অমর একুশে বইমেলা-২০২১ অংশগ্রহণকারী তিন প্রতিষ্ঠানকে ‘শিল্পী কাইয়ুম চৌধুরী স্মৃতি পুরস্কার’ প্রদান

ঢাকা, ২৩ নভেম্বর, ২০২১ (বাসস) : অমর একুশে বইমেলা ২০২১ অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্য থেকে নান্দনিক অঙ্গসজ্জায় শ্রেষ্ঠ বিবেচিত তিনটি প্রতিষ্ঠানকে ‘শিল্পী কাইয়ুম চৌধুরী স্মৃতি পুরস্কার’ দেয়া হয়েছে।
আজ মঙ্গলবার বিকেলে বাংলা একাডেমির শহিদ মুনীর চৌধুরী সভাকক্ষে ‘উড়কি’ (এক ইউনিট স্টল), ‘সংবেদ’ (দুই-চার ইউনিট স্টল) এবং ‘কথাপ্রকাশ’ (প্যাভিলিয়ন) প্রতিষ্ঠানকে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদ, এবং অর্থমূল্য হিসেবে পঞ্চাশ হাজার টাকা দেয়া হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা। তিনি বলেন,বইমেলায় প্রকাশিত বইয়ের পাশাপাশি স্টলসমূহের নান্দনিকতাও পাঠক এবং জনসাধারণের কাছে সমান গুরুত্বপূর্ণ। বাংলা একাডেমি বিষয়টি বিবেচনায় নিয়ে বরেণ্য শিল্পী কাইয়ুম চৌধুরীর স্মৃতিতে এই পুরস্কার প্রদান করে আসছে। প্রতিবছর বইমেলার সমাপনী আয়োজনে পুরস্কারটি প্রদান করা হয়। তবে এ বছর কোভিড-১৯-জনিত কারণে দেরিতে হলেও আজ এ পুরস্কারটি আনুষ্ঠানিকভাবে প্রদান করতে পেরে আমরা আনন্দিত। 
পুরস্কৃত প্রতিষ্ঠানের প্রকাশকবৃন্দ বলেন, কোভিড-১৯ এর বৈরী বাস্তবতাতেও বাংলা একাডেমি অমর একুশে বইমেলা ২০২১-এ অংশগ্রহণকারী প্রকাশনা প্রতিষ্ঠানসমূহের মধ্যে যাচাই-বাছাই করে নান্দনিক অঙ্গসজ্জা বিবেচনায় পুরস্কার প্রদান করেছে। আমাদের কাজের স্বীকৃতি প্রদান করায়  কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ। 
অনুষ্ঠানে বক্তৃতা করেন বাংলা একাডেমির সচিব এ. এইচ. এম. লোকমান, অমর একুশে বইমেলা ২০২১-এর সদস্য-সচিব ড. জালাল আহমেদ ও গুণীজন পুরস্কার প্রদান ব্যবস্থাপনা উপকমিটির আহ্বায়ক মোবারক হোসেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন