বাসস
  ১৩ এপ্রিল ২০২৪, ১৬:৩৮

দনিয়া সাংস্কৃতিক জোটের আয়োজনে বর্ষবরণ উৎসব

ঢাকা, ১৩ এপ্রিল, ২০২৪ (বাসস) : আগামীকাল পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১কে স্বাগত জানাতে দনিয়া সাংস্কৃতিক জোট ‘আসুক সমৃদ্ধি আসুক সম্প্রীতি হাসুক প্রকৃতি - থাকব সুখে’ শীর্ষক বর্ষবরণ উৎসবের আয়োজন করেছে। 
এই উপলক্ষে জোটভুক্ত প্রায় ২৪টি দল তাদের নিজস্ব পরিবেশনা- সংগীত, নৃত্য, আবৃত্তি ও পথনাটক নিয়ে অংশগ্রহণ করবে। সকাল ৭টায় দনিয়া কলেজ প্রাঙ্গণে বৈশাখী গান পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানে সুচনা হবে। সকাল ৯টায় দনিয়া সাংস্কৃতিক জোটভুক্ত বিভিন্ন সংগঠনের সাংস্কৃতিককর্মী ও সাধারণ দর্শকদের নিয়ে এক বর্ণাঢ্য বৈশাখী শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। 
শোভাযাত্রায় শিশু কিশোররা বর্ণিল সাজ ও পোষাক পরে  ‘যেমন খুশি তেমন সাজো’তে অংশগ্রহণ করবে। শোভাযাত্রা শেষে কথক থিয়েটার তাদের পথনাটক ‘আলেক বেপারীর কারবার’ পরিবেশন করবে। এছাড়াও গত ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত দনিয়া পাঠাগার আয়োজিত বর্ণ অঙ্কন প্রতিযোগিতায় বিজিতদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে। 
চলচ্চিত্র বিষয়ক লেখক-সাংবাদিক অনুপম হায়াৎ, দনিয়া কলেজের চেয়ারম্যান কামরুল হাসান রিপন, দনিয়া কলেজের অধ্যক্ষ আলমগীর মিয়া ও দনিয়া সাংস্কৃতিক জোট সভাপতিমন্ডলীর সদস্যবৃন্দ উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন দনিয়া সাংস্কৃতিক জোট সভাপতি আবু আজাদ। সার্বিক তত্ত্বাবধানে মো. শাহনেওয়াজ ও এইচ আর অনিক।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়