বাসস
  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২৮
আপডেট  : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৫৮

বইমেলায় পাঠক প্রিয়তায় প্রেমের উপন্যাস তানভীর আলাদিনের ‘মাথিয়ারার মেয়ে’

ঢাকা, ১২ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস) : অমর একুশে গ্রন্থমেলায় এরই মধ্যে পাঠক প্রিয়তার তালিকায় বিশেষ স্থান করে নিয়েছে বাসসের সিনিয়র সাংবাদিক তানভীর আলাদিনের ব্যতিক্রমী এক প্রেমের উপন্যাস ‘মাথিয়ারার মেয়ে’। 
সাহিত্যদেশ থেকে প্রকাশিত উপন্যাসটির প্রচ্ছদ এঁকেছেন ফাহাদ হাসান কাজমী। 
উপন্যাসটির দাম-৩৩৫/-টাকা। পাওয়া যাচ্ছে মেলার ৩৪০-৩৪১ নম্বর স্টলে এবং অনলাইনে রকমারি ডটকম এবং প্রথমা ডটকমে। উপন্যাসটি উৎসর্গ করেছেন জয়ীতা মঞ্জিলা মিমিকে। 
প্রকাশক শফিক সাইফুল জানান, ‘মাথিয়ারার মেয়ে’ উপন্যাসটির কাটতি অনেক ভালো। আশানুরূপ বিক্রি হচ্ছে। যেহেতু অন্যরকম প্রেমের উপন্যাস এটি তাই মনে করছি ভ্যালেন্টাইন ডে’তে অনেক ভালো যাবে। কারণ, ওইদিন প্রিয়জনের হাতে তুলে দেয়ার মতো একটি চমৎকার উপহার হতে পারে ’মাথিয়ারার মেয়ে’।

এই উপন্যাসের লেখক তানভীর আলাদিন মনে করেন, ভালোবাসা দিয়েই যুদ্ধ জয় সম্ভব। তাইতো তিনি মনোফোবিয়ার মতো এক জটিল যুদ্ধের মাঠে নামিয়েছেন তার ‘মাথিয়ারার মেয়ে’কে। তিনি বলেন, অহেতুক ভয় পাওয়া সমস্যার নাম 'মনোফোবিয়া'। এই সমস্যাটি সমাজে অনেক পুরোনো। ‘মনোফোবিয়া’ সমস্যার কারণে অনেক যোগ্য ও মেধাবী তার সঠিক গন্তব্যে পৌঁছাতে গিয়ে অনেকটাই পিছিয়ে পড়েন। মনোফোবিয়া দূর করতে হলে প্রথমে চাই ভালোবাসা বুকে নিয়ে যুদ্ধজয়ের প্রত্যয়ী মানসিকতা। সেইসঙ্গে ভাঙতে হয় সোস্যাল ট্যাবু। মনোফোবিয়াকেও জয় করা যায়, যদি সঙ্গী হিসেবে ‘নেহা কাজি’র মতো সাহসী কেউ পাশে থাকে। আমি এই উপন্যাসে দেখাতে চেয়েছি ভালোবাসা দিয়েও যুদ্ধ জয় সম্ভব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়