বাসস
  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৪

নাটোরে জাতীয় গ্রন্থগার দিবস পালন

নাটোর, ৫ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস) : ‘গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি’-এ প্রতিপাদ্য নিয়ে জেলায় জাতীয় গ্রন্থাগার দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার সকাল দশটায় সরকারি গণগ্রন্থাগারে আলোচনা,পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সরকারি গণগ্রন্থাগারের সহকারী লাইব্রেরীয়ান রেমিনা জান্নাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব বাকী, শিক্ষাবিদ অধ্যক্ষ আব্দুর রাজ্জাক এবং নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিটি বইয়ের পাতায় পাতায় আনন্দ ছড়িয়ে আছে। এ আনন্দ খুঁজে নিতে পারলে আলোকিত মানুষ হওয়া সম্ভব। আর আলোকিত মানুষরাই সমাজ ও দেশকে এগিয়ে নিয়ে যাবেন। তাই বই পড়ার সংস্কৃতিকে আরো শাণিত করতে হবে।
এ উপলক্ষে সপ্তাহব্যাপী আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার ও সনদ বিতরণ করা হয়। পরে বিজয়ীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান দর্শকবৃন্দ উপভোগ করেন।
এরআগে বর্ণাঢ্য শোভাযাত্রা সড়ক প্রদক্ষিণ শেষে অনুষ্ঠানস্থলে এসে শেষ হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়