বাসস
  ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৮

ভিস্টুলা ১ম পোলিশ চলচ্চিত্র উৎসব বাংলাদেশ-২০২১

ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০২১ (বাসস) : ‘বৈচিত্র্যের আশ্বাসে নন্দিত পদযাত্রা’-বার্তায় বাংলাদেশি চলচ্চিত্রপ্রেমী ও বোদ্ধাদের জন্য প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে ভিস্টুলা ১ম পোলিশ চলচ্চিত্র উৎসব বাংলাদেশ-২০২১। ৫ দিনব্যাপি এই উৎসবের সার্বিক আয়োজনে রয়েছে- ডব্লিওএসপিআইইআরএএম ফাউন্ডেশন এবং ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম এন্ড মিডিয়া। উৎসব আয়োজনে সহায়তা করছে পোলেন্ডের বিখ্যাত পোলিশ ফ্লিম ইনিস্টিটিউট। আগামী ২২-২৬ সেপ্টেম্বর অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম মোজীকিনো (যঃঃঢ়ং://সড়লববশরহড়.ঢ়ষ/বহ/)-তে বিনামূল্যে এই আয়োজনটি উপভোগের সুযোগ পাবেন শুধুমাত্র বাংলাদেশি সিনেপ্রেমিরা। ফিচার, স্বল্প-দৈর্ঘ্য ও প্রামাণ্যচিত্রসহ সমসাময়িক আলোচিত ১০টি পোলিশ চলচ্চিত্র প্রদর্শিত হবে এই উৎসবে।
আরো থাকছে খ্যাতনামা চলচ্চিত্র বোদ্ধাদের তত্ত্বাবধানে পোলিশ চলচ্চিত্র বিষয়ক মাস্টারক্লাস, লেকচার সেশন এবং সিনেটকে অংশগ্রহণের অভূতপূর্ব সুযোগ। একাডেমিক সেশনে থাকছে পোলিশ নারী চিত্রগ্রাহক উইরোনিকা ব্লিলিস্কা-এর মাস্টার ক্লাশ সিনোমেটেগ্রাফি : ওমেন বিহাইন্ড দ্যা ক্যামেরা ও ভারতের প্রখ্যাত চলচ্চিত্র তাত্তিক, লেখক ও শিক্ষক অধ্যাপক সঞ্জয় মুখোপাধ্যায়ের লেকচার ইন্ট্রোডাকশন অফ পোলিশ সিনেমা। উক্ত একাডেমিক সেশন গুলি ফ্রি রেজিস্টেশনের মাধ্যমে যে কেউ যুক্ত হতে পারবেন।
আগামী ২২ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম অ্যান্ড মিডিয়ার অফিসিয়াল ফেইসবুক পেজ (যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/রধভসবফঁ/)–এ উৎসবের উদ্বোধন ঘোষণায় থাকবেন ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম অ্যান্ড মিডিয়ার নির্বাহী পরিচালক বিবেশ রায়, পোলেন্ডস্থ  ভিস্টুলা পোলিশ ফেস্টিভালের সমস্বয়কারী রোকসানা পিট্রুকজেন্স, জনসংযোগ কর্মকর্তা মারলেনা ওকহোনসাকা এবং ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম অ্যান্ড মিডিয়ার সম্মানিত চেয়ারপার্সন চলাচ্চিত্র প্রযোজক ও পরিবেশক মির্জা আবদুল খালেক।
অনলাইন উৎসবটি সকলের জন্য সম্পূর্ণ উন্মুক্ত। প্রয়োজনে বিস্তারিত তথ্য পেতে যোগাযোগ করুন।  
ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম অ্যান্ড মিডিয়ার অফিসিয়াল ফেইসবুক পেজ লিঙ্ক- https://www.facebook.com/iafmedu/

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়