বাসস
  ১৩ অক্টোবর ২০২৩, ১২:৪৭
আপডেট  : ১৩ অক্টোবর ২০২৩, ১২:৫২

‘মুজিব: একটি জাতির রূপকার' চলচ্চিত্রটি গোপালগঞ্জে বিনামূল্যে প্রদর্শন শুরু হচ্ছে আজ

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ১৩ অক্টোবর, ২০২৩ (বাসস): ‘মুজিব: একটি জাতির রূপকার' চলচ্চিত্রটি গোপালগঞ্জ ও টুঙ্গিপাড়ায় বিনামূল্যে প্রদর্শন শুরু হচ্ছে আজ শুক্রবার। এ প্রদর্শনী চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম স্মৃতিধন্য গর্বিত জেলা গোপালগঞ্জের শেথ ফজলুল হক মনি অডিটোরিয়ামে আজ শুক্রবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রথম শো এবং ২য় শো হবে সন্ধ্যা সাড়ে ৬টা হতে রাত সাড়ে ৯টা  পর্যন্ত দেখানো হবে।
১৪ হতে ১৯ অক্টোবর পর্যন্ত সন্ধ্যা সাড়ে ৬টা হতে রাত সাড়ে ৯টা  পর্যন্ত ১টি করে শো প্রদর্শিত হবে।
এদিকে, টুঙ্গিপাড়া উপজেলা মিলনায়তনে আজ শুক্রবার সন্ধা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত একটি শো এবং ১৪ হতে ১৯ অক্টোবর পর্যন্ত সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একটি করে শো প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে ।
গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম এসব তথ্য জানিয়ে বলেন, বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে ‘মুজিব-একটি জাতির রূপকার' চলচ্চিত্রটি নির্মিত হয়েছে।
তিনি বলেন, গোপালগঞ্জে কোন আধুনিক মানের সিনেমা হল নেই। চলচ্চিত্রটি জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ১৩ অক্টোবর উদ্বোধনের দিন হতে গোপালগঞ্জ জেলা সদরের ৭০০ আসন বিশিষ্ট আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ‘শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তন' এবং টুঙ্গিপাড়া উপজেলায় ৩০০ আসন বিশিষ্ট উপজেলা মিলনায়তনে সর্বসাধারণের জন্য বিনামূল্যে প্রদর্শনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ এ প্রদর্শনী উপভোগ করতে পারবেন।
জেলা প্রশাসক আরো বলেন, বাংলাদেশের ৬০ শতাংশ ও ভারতের ৪০ শতাংশ ব্যয়ে নির্মিত এ বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়। আর শেষ হয় একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে। সিনেমাটি আগামীকাল শুক্রবার (১৩ অক্টোবর) সারাদেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পাচ্ছে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির পরিচালক ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল।
এ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে আছেন নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আর তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।
জেলা প্রশাসক বলেন, মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নতুন প্রজন্মের কাছে  তুলে  ধরতে হবে। সেই সাথে জাতির সঠিক ইতিহাস জানান দিতে “মুজিব: একটি জাতির রূপকার" চলচ্চিত্রটি প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে। এ প্রদর্শনী সফল করতে ব্যাপক প্রচার-প্রচারণা চলছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়