BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৩ ডিসেম্বর ২০২২, ২০:০৯

চোখের জলে ‘শেষ বিশ্বকাপ’ থেকে বিদায় নিলেন সুয়ারেজ

দোহা, ৩ ডিসেম্বর ২০২২ (বাসস/এএফপি): কাতার বিশ্বকাপে গতকাল শুক্রবার ঘানার বিপক্ষে ২-০ গোলে জয়লাভের পরও তার দল আসর  থেকে ছিটকে পড়ায়  ‘দুখ: ও হাতাশা’ নিয়ে তিনি তার চতুর্থ ও শেষ বিশ^কাপ থেকে বিদায় নিচ্ছেন বলে মন্তব্য করেছেন উরুগুয়ে তারকা লুইস সুয়ারেজ বলেছেন ।
এইচ গ্রুপের শেষ ম্যাচে  জয়ী হয়েছিল   উরুগুয়ে। কিন্তু গ্রুপের অন্য ম্যাচে পর্তুগালের বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করায় গোল ব্যবধানে এগিয়ে থেকে নকআউট পর্ব নিশ্চিত করে দক্ষিণ কোরিয়া। অথচ ঘানার বিপক্ষে আর একটি গোল করতে পারলে দ্বিতীয় পর্বে যেতে পারতো উরুগুয়ে।
ম্যাচ শেষে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন সুয়ারেজ। এই সময় তার সতীর্থ এডিনসনকে দেখা যায় চেঞ্জিং রুম থেকে ভিএআর স্ক্রিনের দিকে তেড়ে আসতে। পরে উরুগুয়ে টেলিভিশনকে ৩৫ বছর বয়সি সুয়ারেজ বলেন,‘ আমি দুখিত: ও হাতাশ । সেই সঙ্গে চারটি বিশ^কাপ খেলতে পেরে আমি নিজেকে ভাগ্যবান মনে করছি।
ম্যাচের আগে আমি আমার চার বছরের ছেলের কথা ভাবছিলাম, যে আর কখনো আমাকে বিশ্বকাপে জিততে  দেখবে না। আজ অবশ্য সে আমাকে জিততে   দেখেছে। তবে একই সঙ্গে দুখ:ভারাক্রান্ত মলিন চেহারাও দেখেছে। একজন খেলোয়াড় ও একজন পিতা হিসেবে বিষয়টি বেশ কঠিন।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়