বাসস
  ২৪ জানুয়ারি ২০২৩, ১৭:০২

বুককিপিং এন্ড একাউন্টিং উপর এক সপ্তাহের প্রশিক্ষণ দেবে স্কিটি

ঢাকা, ২৪ জানুয়ারি, ২০২৩ (বাসস) : বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান ‘বিসিক ট্রেনিং ইনস্টিটিউট (স্কিটি) দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ব্যবস্থাপক, কর্মকর্তা বা আগ্রহী উদ্যোক্তাদের জন্য এক সপ্তাহব্যাপী ‘বুককিপিং এন্ড একাউন্টিং’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে।
বিসিক থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়। 
এতে বলা হয়,  অফিস নির্বাহী, শিল্প মালিক ও এ বিষয়ে ক্যারিয়ার গঠনে আগ্রহীদের হিসাব রক্ষণ বিষয়ে জ্ঞান বৃদ্ধি ও দক্ষতা উন্নয়ন এবং হিসাবের ভুল ক্রটি রোধসহ শুদ্ধভাবে নিট মূনাফা নির্ণয় ও ব্যবসায়ের আর্থিক অবস্থা বিশ্লেষণপূর্বক সিদ্ধান্ত  গ্রহণে সক্ষম করে তোলার লক্ষ্যে এ প্রশিক্ষণ কোর্সটি প্রণয়ন করা হয়েছে।
প্রশিক্ষণ কোর্সটি আগামী ২৯ জানুয়ারি থেকে শুরু হয়ে ২ ফেব্রুয়ারি- ২০২৩ পর্যন্ত চলবে। 
স্কিটি ১৯৮৫ সাল থেকে এ পর্যন্ত ৫০ হাজারের অধিক প্রশিক্ষণার্থী তথা সম্ভাবনাময় উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছে। প্রশিক্ষণ কোর্সটিতে সশরীরে  উপস্থিত থেকে এবং ভার্চূয়ালি (অনলাইনে) অংশগ্রহণ করা যাবে।
সশরীরে  উপস্থিত থেকে অংশ নিতে ইচ্ছুক অংশগ্রহণকারীদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে ২,০০০/- (দুই হাজার) টাকা এবং অনলাইনে অংশগ্রহণকারীদের জন্য ১,০০০/- (এক হাজার) টাকা। 
আগ্রহী প্রশিক্ষণার্থীদের আগামী ২৯ জানুয়ারি সকাল ৯ টার মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। কোর্স সমন্বয়কারী মোঃ আশিকুর রহমান জয়, সহকারী অনুষদ সদস্য, মোবাইল: ০১৬৮২-৩৪০৯৪২ (বিকাশ) এর মাধ্যমে কোর্স ফি জমা দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে।
সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য প্রশিক্ষণার্থীদের বিসিকের নিজস্ব তহবিল এবং কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ প্রদানে সহায়তার পাশাপাশি শিল্প নিবন্ধন প্রদান করা হবে।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়