BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০১ ডিসেম্বর ২০২২, ১৮:৫৭

ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলছেন না তাসকিন

ঢাকা, ১ ডিসেম্বর ২০২২ (বাসস) : ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে বড় ধাক্কা খেল বাংলাদেশ ক্রিকেট দল। পিঠে ইনজুরির কারনে সিরিজের প্রথম ওয়ানডেতে থেকে  নাম প্রত্যাহার করে  নিয়েছেন  পেসার তাসকিন আহমেদ।
ক্যারিয়ারের  সেরা ফর্মে থাকা তাসকিনের ইনজুরি বড় সমস্যায় ফেলেছে বাংলাদেশকে।  তাসকিনের সাথে অধিনায়ক তামিম ইকবালকে নিয়েও চিন্তায় বাংলাদেশ। কুঁচকির ইনজুরির কারনে পুরো ওয়ানডে সিরিজ মিস করতে পারেন তামিম।
সাদা বলের ক্রিকেটে  গত দুই বছর ধরে বাংলাদেশের প্রধান বোলার তাসকিন। দুর্দান্ত নৈপুন্যে গুরুত্বপূর্ণ বেশ কিছু ম্যাচও জিতিয়েছেন তিনি। বিশেষভাবে দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশের প্রথম ওয়ানডে সিরিজ জয়ে বড় ভূমিকা ছিল তাসকিনের।
তাসকিনের ব্যাক-আপ হিসেবে দলে ডাক পেয়েছেন পেসার শরিফুল ইসলাম।
বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘পিঠের পুরনো ইনজুরির কারণে প্রথম ওয়ানডে ম্যাচ থেকে বাদ পড়েছেন তাসকিন। তার অবস্থার পর্যবেক্ষণ করে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।’
আজ ঢাকায় পৌঁছে  শুক্রবার প্রথম অনুশীলন সেশন করবে ভারতীয় ক্রিকেট দল। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৪ ডিসেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ।
একই ভেন্যুতে ৭ ডিসেম্বর হবে দ্বিতীয় এবং ১০ ডিসেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ।
১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামে প্রথম ম্যাচ দিয়ে দুই  টেস্ট সিরিজ শুরু করবে বাংলাদেশ ও ভারত। ২২ ডিসেম্বর থেকে ঢাকা সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে দু’দল।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়