BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৬ অক্টোবর ২০২২, ১৪:৫০

ডি মারিয়া নৈপুণ্যে চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের প্রথম জয়

তুরিন, ৬ অক্টোবর ২০২২ (বাসস) : এ্যাঞ্জেল ডি মারিয়ার উজ্জীবিত পারফরমেন্সে ইসরায়েলের  ক্লাব মাকাবি হাইফাবেকে ৩-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয়ের দেখা পেয়েছে জুভেন্টাস। 
আর্জেন্টাইন তারকা উইঙ্গার ডি মারিয়া জুভেন্টাসের তিনটি গোলেরই যোগাদাতা ছিলেন। তার এ্যাসিস্টে আদ্রিয়েন রাবোয়িতের দুই গোলের মাঝে ডুসান ভøাহোভিচের এক গোলে গ্রুপ-এইচ’এ জুভেন্টাসের প্রথম জয় নিশ্চিত হয়। এই জয়ে গ্রুপের শীর্ষে থাকা দুই দল পিএসজি ও বেনফিকার থেকে চার পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে তুরিনের জায়ান্টরা। আগামী সপ্তাহে ইসরায়েল সফরে আবারো তারা ফেবারিট হিসেবে মাঠে নামবে। যদিও তুরিনের আলিয়াঁজ এরিনাতে শেষ ২০ মিনিট দাপট দেখিয়েছে ইসরায়েলের ক্লাবটি। বদলী খেলোয়াড় ডিন ডেভিডের গোলে ৭৫ মিনিটে তারা এক গোল পরিশোধও করে। কিন্তু ৮৩ মিনিটে রাবোয়িতের দ্বিতীয় গোলে জুভেন্টাসের তিন পয়েন্ট নিশ্চিত হয়। 
গ্রীষ্মে ম্যানচেস্টার ইউনাইটেডের যাবার দ্বারপ্রান্তে থাকা রাবোয়িত ম্যাচ শেষে বলেছেন, ‘আমার জুভেন্টাস ক্যারিয়ার নতুন ভাবে শুরু করার এটি একটি ভাল প্ল্যাটফর্ম হতে পরে। এই জয়টা আমাদের সত্যিকার অর্থেই প্রয়োজন ছিল। আমি মনে করি এটাই আমাদের জন্য চ্যাম্পিয়ন্স লিগের সঠিক ম্যাচ।’
চ্যাম্পিয়ন্স লিগের কোন এ্যাওয়ে ম্যাচে এখন পর্যন্ত কোন ইসরায়েলি  দল জিততে পারেনি। কাল তারা দুটি শট পোস্টে না লাগালে ম্যাচের ফলাফল হয়তো ভিন্ন হতে পারতো। এনিয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা নবম পরাজয়ের তিক্ত স্বাদ পেল মাকাবি। ম্যাচ শেষে মাকাবির কোচ বারাক বখর বলেছেন, ‘নিজেদের মাঠে আমরা সমর্থকদের সামনে আরো ভাল খেলতে পারবো বলে আশা করছি। ঘরে আমাদের দুটি ম্যাচ রয়েছে। ম্যাচ দুটি থেকে আমরা ইতিবাচক ফলাফল আশা করছি।’
তুরিনের মাঠে কাল প্রচুর সংখ্যক ইসরায়েলি  সমর্থক উপস্থিত হয়েছিলেন। জুভেন্টাসের সাম্প্রতিক ফর্মনহীনতায় বরং সেই তুলনায় স্বাগতিক সমর্থকের সংখ্যা খুব একটা বেশী হয়নি। সিরি-এ লিগে দুই ম্যাচ নিষেধাজ্ঞায় রয়েছেন ডি মারিয়া। কাল নিজের জাত চিনিয়ে আরো একবার এই অভিজ্ঞ উইঙ্গার প্রমান করেছেন এখনো তিনি ফুরিয়ে যাননি। ১২ মিনিটের মধ্যে ভøাহোভিচ দুটি সহজ সুযোগ নষ্ট না করলে জুভেন্টাস তখনই এগিয়ে যেতে পারতো। সার্বিয়ান এই ফরোয়ার্ডের লো শটটি প্রথমে রুখে দেন মাকাবির গোলরক্ষক জোস কোহেন। এরপর ফিলিপ কোস্টিচের সাথে বল আদান প্রদান করে সহজ ফিনিশিংয়ে লক্ষ্যভ্রস্ট হন ভøাহোভিচ। এবারের মৌসুমে বেশীরভাগ পারফরমেন্স যেভাবে সমর্থকদের হতাশ করেছে কালও তার পুনরাবৃত্তির আভাস পাওয়া যাচ্ছিল। কিন্তু ৩৫ মিনিটে ডি মারিয়া দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। তার দুর্দান্ত পাসে রাবোয়িত গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন। 
বিরতির পাঁচ মিনিট পর আবারো ডি মারিয়ার সহায়তায় মাকাবি রক্ষনভাগকে ফাঁকি দিয়ে ব্যবধান দ্বিগুন করেন ভøাহোভিচ। ডি মারিয়ার আরো দুটি দুর্দান্ত থ্রু বল কাজে লাগাতে পারলে ভøাহোভিচ ও রাবোয়িত জুভেন্টাসকে ৪-০ গোলে এগিয়ে দিতে পারতেন। কিন্তু তাদের ব্যর্থতায় মাকাবি ম্যাচে ফিরে আসার সুযোগ পয়। ৭৩ মিনিটে বদলী বেঞ্চ থেকে উঠে আসা ডেভিড দুই মিনিটের মধ্যে জুভেন্টাস গোলরক্ষক ওজিচেচ সিজিসনিকে পরাস্ত করলে মাকাবি শিবিরে স্বস্তি ফিরে আসে। এ্যাওয়ে সমর্থকদের উল্লাসে তখন জুভ সমর্থকদের কোনঠাসা অবস্থা। কিন্তু ম্যাচ শেষের ৭ মিনিট আগে ডি মারিয়ার নিখুঁত ক্রসে রাবোয়িত জুভেন্টাসকে প্রাপ্য জয়টা উপহার দেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়