বাসস
  ০৬ অক্টোবর ২০২২, ১৪:৪৮

হালান্ডের দুই গোলে সিটির বড় জয়, এসি মিলানকে হারিয়েছে চেলসি

লন্ডন, ৬ অক্টোবর ২০২২ (বাসস) : আর্লিং হালান্ডের জোড়া গোলে এফসি কোপেনহেগেনকে বুধবার চ্যাম্পিয়ন্স লিগে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। এদিকে এসি মিলানকে ৩-০ গোলে বিধ্বস্ত করে শেষ ১৬’র পথে অনেকটাই এগিয়ে গেছে আরেক ইংলিশ জায়ান্ট চেলসি। 
রোববার ম্যানচেস্টার ইউনাইটেডকে প্রিমিয়ার লিগে ৬-৩ গোলে হারানোর ম্যাচে তিন গোল করে প্রথম খেলোয়াড় হিসেবে ঘরের মাঠে টানা তিনটি হ্যাটট্রিকের রেকর্ড গড়েছেন হালান্ড। সেই আত্মবিশ্বাস নিয়েই কাল কোপেনহেগের বিপক্ষে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে খেলতে নেমেছিলেন নরওয়েজিয়ান তরুণ স্ট্রাইকার হালান্ড। কাল ম্যাচের ৭ মিনিটে হালান্ডের গোলে এগিয়ে যায় সিটিজেনরা। ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন হালান্ড। ২২ বছর বয়সী হালান্ড এনিয়ে ২২টি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ২৮ গোল করলেন। প্রতিযোগিতায় প্রথম ৩০ ম্যাচে সাবেক ডাচ তারকা স্ট্রাইকার রুড ফন নিস্তেরলয়ের করা সর্বোচ্চ গোলের রেকর্ড ইতোমধ্যেই ছাড়িয়ে গেছেন হালান্ড। সিটি স্ট্রাইকার জ্যাক গ্রিলিশ কাল ম্যাচ শেষে বিটি স্পোর্টকে বলেছেন, ‘আমি আমার জীবনে কখনই এমন দেখিনি। তার প্রথম ও দ্বিতীয় গোলটিতে আমি মাঠে হেসেছি। কিভাবে যেন গোলের ঠিক আগ মুহূর্তে সে তার পজিশনে এসে যায়। গোলের পর কোপেনহেগেনের পোলিশ গোলরক্ষক কামিল গ্রাবারা আমাকে বলেছিল সে মানুষ নয়! আমি তখন তাকে বলেছিলাম, তুমি কাকে কি বলছো। আশা করছি হালান্ড নিজের ফর্ম সামনে এগিয়ে নিতে পারবে। আর তার হাত ধরেই আমরা সর্বোচ্চ সাফল্য অর্জন করতে পারবো।’
বিরতির আগে কোপেনহেগেনের সেন্টার-ব্যাক ডাভিত কোচোলাভার আত্মঘাতি গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা। 
দ্বিতীয়ার্ধে হালান্ডকে আর মাঠে নামাননি পেপ গার্দিওলা। যে কারনে চতুর্থ হ্যাটট্রিকের দেখা পেলেননা হালান্ড। কিন্তু রিয়াদ মাহারেজের পেনাল্টি ও জুলিয়ান আলভারেজের গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সিটিজেনরা। 
এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের থেকে তিন পয়েন্ট এগিয়ে গ্রুপ-জি’র শীর্ষস্থান ধরে রাখলো গার্দিওলার শিষ্যরা। আগামী সপ্তাহে ড্যানিশ রাজধানীতে স্বাগতিক কোপেনহেগেনকে ফিরতি ম্যাচে হারাতে পারলে নক আউট পর্ব নিশ্চিত হবে সিটির। 
গ্রুপের আরেক ম্যাচে স্প্যানিশ ক্লাব সেভিয়াকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে জার্মান জায়ান্ট বরুসিয়া ডর্টমুন্ড। এই ম্যাচে গোল করে তিন ম্যাচে তৃতীয় গোল করার কৃতিত্ব দেখালেন ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যাম। মৌসুমে বাজে শুরু করা স্প্যানিশ ক্লাব সেভিয়া এই পরাজয়ের পরপরই কোচ জুলেন লোপেতেগুইকে বরখাস্ত করেছে। লা লিগায় বর্তমানে সেভিয়া  ১৭তম স্থানে রয়েছে।
এদিকে তৃতীয় ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেয়েছে চেলসি। স্ট্যামফোর্ড ব্রীজে গতকাল ওয়েসলি ফোফানা, পিয়েরে-এমেরিকা অবামেয়াং ও রেসি জেমসের গোলে ইতালিয়ান চ্যাম্পিয়ন এসি মিলানকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে ব্লুজরা। এর মাধ্যমে নতুন বস গ্রাহাম পটারের অধীনে টানা দ্বিতীয় জয় নিশ্চিত করলো চেলসি। ছয় দিনের ব্যবধানে সান সিরোতে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে নক আউট পর্বের আশা টিকিয়ে রাখতে এই জয়টা প্রয়োজন ছিল। 
তিন ম্যাচ পরে তৃতীয় স্থানে থাকা মিলানের সাথে সমান তিন পয়েন্ট নিয়ে চেলসি এখন গ্রুপ-ই’র দ্বিতীয় স্থানে রয়েছে।  ডায়নামো জাগ্রেবকে ১-০ গোলে হারিয়ে চেলসি ও মিলানের থেকে এক পয়েন্ট এগিয়ে গ্রুপের শীর্ষে অবস্থান করছে অস্ট্রিয়ান চ্যাম্পিয়ন সালজবার্গ। 
কাল ম্যাচ শেষে অভিজ্ঞ স্ট্রাইকার অবামেয়াং বলেছেন, ‘ম্যাচ জিতলে সব কিছুই সহজ হয়ে যায়। এই মুহূর্তে দলের মেজাজ বেশ ভাল আছে। এই ধারাবাহিকতাই আমরা বজায় রাখতে চাই।’
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়