BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৩ অক্টোবর ২০২২, ১৯:১২

ইন্দোনেশিয়ার ফুটবল মাঠে সংঘর্ষে নিহতদের মধ্যে ৩২ জন শিশু : মন্ত্রণালয় কর্মকর্তা

মালাং (ইন্দোনেশিয়া), ৩ অক্টোবর ২০২২ (বাসস/এএফপি): ইন্দোনেশিয়ার স্থানীয় একটি ফুটবল ম্যাচকে কেন্দ্র করে সংঘর্ষে নিহতদের মধ্যে ৩২ জন শিশু রয়েছে বলে জানিয়েছেন একজন কর্মকর্তা। ফুটবলের ইতিহাসে সবচেয়ে মারাত্মক বিপর্যায়ের নেপথ্যে জড়িতেদের খুঁেজ বের করতে পুলিশকে নির্দেশ দিয়েছে সরকার।    
শনিবার রাতে মালাং শহরের ওই ঘটনায় ১২৫ ব্যক্তি নিহত হয়েছে বলে সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে জানানো হয়েছে। এছাড়া আহত হয়েছে ৩২৩ জন। সংঘর্ষ থামাতে পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করায় পদদলিত হয়ে বেশীরভাগ সমর্থকের মৃত্যু হয়েছে। নারীর ক্ষমতায়ন ও শিশু সুরক্ষা বিষয়ক মন্ত্রনালয়ের একজন কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে জানান, বিশৃঙ্খলায় আটকে থাকা কয়েকডজন শিশু প্রাণ হারায়।
নাহার নামের ওই কর্মকর্তা জানান,‘ সর্বশেষ যে তথ্য আমরা হাতে পেয়েছি, তাতে ওই ঘটনায় ১২৫ জন মারা গেছেন যাদের মধ্যে ৩২ জন শিশু। এদের মধ্যে তিন থেকে চার বছর বয়সি শিশুও রয়েছে।’
এই ঘটনায় পুলিশের বিরুদ্ধে ক্ষোভ বাড়তে থাকায় ইন্দোনেশিয়ার মুখ্য নিরাপত্তা মন্ত্রী মাহফুদ এমডি  ঘটনা তদন্তে একটি টাস্কফোর্স গঠনের ঘোষনা দিয়েছেন।
এক বিবৃতিতে তিনি বলেন,‘ আগামী কয়েকদিনের মধ্যে অপরাধীকে খুঁজে বের করার জন্য আমরা পুলিশকে নির্দেশ দিয়েছি। সেই সঙ্গে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনেরও নির্দেশ দিয়েছি। আশা করছি জাতীয় পুলিশ তাদের নিরাপত্তা পদ্ধতিরও পর্যালোচনা করবে।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়