BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০১ অক্টোবর ২০২২, ১৮:৩৯

নারী দলের প্রতি উদাসীনতার কথা স্বীকার করলেন বিসিবি সভাপতি

ঢাকা, ১ অক্টোবর, ২০২২ (বাসস) : বাংলাদেশ নারী দলের প্রশংসা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তবে নারীদের দুর্দান্ত পারফরমেন্সে সাফল্যের ছিটেফোঁটাও অনেকাংশেই নজরে পড়েনি।
দীর্ঘদিন ধরে নারী দল ভাল খেললেও সেভাবে তাতে মনোযোগ দিতে না পারার ব্যর্থতার কথা স্বীকার করেন পাপন।
নারী টি-টোয়েন্টি এশিয়া কাপের প্রথম ম্যাচে আজ সিলেটে থাইল্যান্ডকে হারিয়ে এশিয়া কাপ ধরে রাখার মিশন শুরু করে বাংলাদেশ। ম্যাচ শেষে   পাপন বলেন, ‘নারীরা অনেক দিন ধরেই ভালো খেলছে। আমরা এটা লক্ষ্য করছি না. এটা আমাদের পক্ষ থেকে ব্যর্থতা। টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে হ্যাট্রিক চ্যাম্পিয়ন হয়েছে এবং তার আগে ভারতের মতো দলকে হারিয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছিলো দলটি। এমনকি বিশ্বকাপ খেলেছে তারা। ধারাবাহিকভাবে ভালো খেলছে তারা।’
উদ্বোধনী ম্যাচের জন্য সকালে সিলেটে যান পাপন। টসের পর দুই দলের অধিনায়কের সাথে বেলুন উড়িয়ে এশিয়া কাপের সূচনা করেন তিনি। এরপর প্রেসিডেন্ট বক্সে বসে পুরো খেলা উপভোগ করেন। তার সাথে ছিলেন বিসিবির প্রধান নির্বাহি নিজাম উদ্দিন চৌধুরী ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।
জয়ের অনুভূতি জানিয়ে বিসিবি বস জানান, থাইল্যান্ডের বোলিংয়ে বিপক্ষে যেভাবে দাপট দেখিয়েছে বাংলাদেশ, তা দেখার মত ছিলো এবং একই সাথে তিনি জানান, নারীদের কাছ থেকে সত্যিই এমন আধিপত্যপূর্ণ পারফরমেন্স আশা করেননি।
পাপন বলেন, ‘ভালো লাগে। আমরা যদি বিশ্ব র‌্যাংকিংয়ের দিকে তাকাই, বাংলাদেশ সম্ভবত ৯ নম্বর স্থানে আছে। তাদের পিছনে রয়েছে- আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড, জিম্বাবুয়ে। তবে এই চারটি দলই খুব কাছাকাছি আছে। তারা আমাদের জন্য খুব শক্তিশালী প্রতিপক্ষ। তারা খুব ভালো মানের দল এবং শেষবার তারা বিশ^কাপ খেলেছিলো। তাই আমি ভয় পাচ্ছিলাম, এটা কঠিন ম্যাচ হবে কি না। কিন্তু তারা যেভাবে খেলেছে এবং আত্মবিশ্বাসের সাথে খেলেছে। তা ছিলো দেখার মতো।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়