BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৮

ব্রাজিলের নির্বাচনে বলসোনারোকে সমর্থন দিলেন নেইমার

রিও ডি জেনেইরো, ৩০ সেপ্টেম্বর ২০২২ (বাসস/এএফপি): গতকাল বৃহস্পতিবার দারুন এক সেলিব্রেটি সমর্থন লাভ করলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। প্রেসিডেন্ট হিসেবে পুন:নির্বাচনে তার প্রতি সমর্থন জানিয়েছেন দেশটির ফুটবল সুপার স্টার নেইমার। বলসোনারোর নির্বাচনী প্রচারানর গানের সঙ্গে নেচে একটি টিকটক ভিডিও পোস্ট করেছেন নেইমার।
ব্রাজিল ও প্যারিস সেন্ট জার্মেইর এই স্ট্রাইকার যে এই মুহুর্তে ব্রাজিলের সবচেয়ে বিখ্যাত সেলিব্রেটি সে বিষয়ে কোন সন্দেহ নেই। সেই নেইমারই বলসোনারোর নির্বাচনী প্রার্থীতা নম্বর ২২ নিজের আঙ্গুলে বসিয়ে জিঙ্গেল নাচে মেতে উঠেন। সাবেক প্রেসিডেন্ট লুইজ লুলা ডি সিলভার বিপক্ষে নির্বাচনের মাত্র তিনদিন আগে তার এই শোডাউন। 
 বলসোনারোর নির্বাচনি গানে বলা হয়েছে,‘ ভোট ভোট এবং বলসোনারোকে ভোট দিতে ২২ নম্বর দাবাও।’ এটি হচ্ছে ব্রাজিলের ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের একটি রেফারেন্স। 
নেইমারের এই স্বীকৃতি পুনরায় টুইট করতে এক মুহুর্তও সময় নেননি বলসোনারো। এর আগে রোববার মেরুকরণ নির্বাচনী ময়দানের বাইরে ছিলেন ৩০ বছর বয়সি নেইমার। যেখানে জনমত জরিপে এগিয়ে ছিলেন লুলা। কিন্তু গত বুধবার রাস্ট্রপতি ফুটবলারদের চ্যারিটেবল চিলড্রেন ফাউন্ডেশন পরিদর্শন করে আসার পর বলসোনারোর সমর্থনে এই ভিডিও বার্তা পাঠান নেইমার। ২০১৪ সালে নেইমার জুনিয়রের প্রতিষ্ঠিত অলাভজনক এই ইনস্টিটিউটটি বলসোনারো পরিদর্শন করে আসার পর নিজের ইনস্টিগ্রামে নেইমার লিখেছেন,‘ হ্যালো প্রেসিডেন্ট বলসোনারো,আপনার দারুন এই সফরের জন্য আমি আপনাকে ধন্যবাদ জনাচ্ছি।’
ইনস্টিটিউটটিতে ৩ হাজার সুবিধাবঞ্চিত শিশুকে নিয়মিত পাঠদানের পাশাপাশি দেয়া হয় সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক শিক্ষা। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়